Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

সৌদি আরবে বাউবি’র এসএসসি-এইচএসসি’র ওরিয়েন্টেশন ক্লাস শুরু

গাজীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৮, ১০ এপ্রিল ২০২১  
সৌদি আরবে বাউবি’র এসএসসি-এইচএসসি’র ওরিয়েন্টেশন ক্লাস শুরু

শতভাগ শিক্ষার হার ও দক্ষ জনশক্তি বাড়াতে সৌদি আরবের চার শহরে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি’র এসএসসি ও এইচএসসি প্রোগ্রামের ওরিয়েন্টশন ক্লাসের উদ্বোধন করা হয়েছে। 

শনিবার (১০ এপ্রিল) বিকেলে বাউবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে শুক্রবার (৯ এপ্রিল) জুম মিটিংয়ের মাধ্যমে ওই প্রোগ্রামের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু বলেন, ‘বিদেশের শ্রমবাজারে বাংলাদেশের রেমিটেন্স যোদ্ধাদের শিক্ষা সেবা দিয়ে জনশক্তির উন্নয়নের মাধ্যমে বাউবি উন্নত বাংলাদেশ সৃজনে সরকারের রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ভূমিকা রাখতে চায়। তাই স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিবশতবর্ষে বিশ্ববিদ্যালয় এ উদ্যোগ নিয়েছে।’

ওপেন স্কুলের ডিন প্রফেসর ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে সৌদি আরব ও বাংলাদেশে জুম ওয়েবিনার সভায় বিশেষ অতিথি ছিলেন রিয়াদে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মো. ফখরুল ইসলাম। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের অধ্যক্ষ রাজ্জুল মনসুম, কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি মোস্তাক আহমেদ, ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক জাহেদ মাননান, ইন্টারন্যাশনাল একাডেমিক উইং বাউবির যুগ্ম পরিচালক সংগীতা মোর্শেদ প্রমুখ।

ওপেন স্কুলের সহযোগী অধ্যাপক অনন্যা লাবণীর সঞ্চালনায় ওই জুম সভায় সৌদী দূতাবাসের কর্মকর্তা, স্টাডি সেন্টারের অধ্যক্ষগণ, শিক্ষকগণ, বাউবির ওপেন স্কুলের শিক্ষকবৃন্দ, ই-লার্নিং সেন্টার হেড মাসুম বিল্লাহ, তথ্য ও গণ সংযোগ পরিচালক কাসেম শিখদার সংযুক্ত ছিলেন।

তথ্য ও গণ সংযোগ পরিচালক কাসেম শিখদার জানান, ২৩ লাখ বাংলাদেশি প্রবাসীদের দেশ সৌদি আরবের দাম্মাম, রিয়াদ, মদীনা এবং জেদ্দার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজে স্টাডি সেন্টার চালুর মাধ্যমে বাউবি তার এ শিক্ষা প্রোগ্রাম দুটি চালু করেছে।

তিনি আরও জানান, বাউবি ইতোপূর্বে দক্ষিণ কোরিয়ার সিউলে, কাতারের দোহায় তার শিক্ষা কার্যক্রম বিস্তার করছে।

রফিক সরকার/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়