Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

বেসরকারি শিক্ষক নিয়োগের আবেদনে তথ্য পূরণে ভোগান্তি 

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ১২ এপ্রিল ২০২১  
বেসরকারি শিক্ষক নিয়োগের আবেদনে তথ্য পূরণে ভোগান্তি 

বেসরকারি শিক্ষক নিয়োগে আবেদন করার জন্য ১ম থেকে ৫ম ব্যাচের নিবন্ধনধারীদের অনেকে তথ্য পূরণ করতে পারছেন না। তথ্যপূরণ না হওয়ার কারণে তারা নিয়োগের জন্য আবেদনও করতে পারছেন না।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) স্কুল ও কলেজ পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য গত ৩০ মার্চ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ৪ এপ্রিল থেকে আবেদন শুরু হয়ে চলবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত। এর মাধ্যমে ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদ পূরণ করা হবে। এতে উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী বয়সসীমা শিথিল করে সকল নিবন্ধনধারীকে আবেদন করার সুযোগ দেওয়া হয়েছে।

১ম থেকে ৫ম ব্যাচের নিবন্ধনধারীদের নিয়োগের আবেদন করার আগে এনটিআরসিএ’র ওয়েবসাইট থেকে নির্ধারিত লিংকের গিয়ে প্রার্থীদের ব্যক্তিগত এবং পরীক্ষা সংক্রান্ত দিতে বলা হয়েছে। এই তথ্য পূরণের পর নিয়োগের জন্য আবেদন করতে বলা হয়েছে। কিন্তু অনেক আবেদনকারী জানিয়েছেন, তারা নির্ধারিত লিংকে গিয়ে সকল তথ্য পূরণ করে সাবমিট করলে তা নিচ্ছে না।

এক আবেদনকারী জানান, তিনি বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০০৬ অর্থাৎ দ্বিতীয় ব্যাচের পরীক্ষায় কলেজ পর্যায়ে (প্রভাষক/বাংলা) উত্তীর্ণ হন। তার রোল নং-১২০১০৭৩৭। জাতীয় মেধাতালিকায় তার রোল নং দেখাচ্ছে কিন্তু নাম দেখাচ্ছে না। ডাটা কালেকশন (১ম থেকে ৫ম ব্যাচ) বাটনে ঢুকে যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করার পর দেখাচ্ছে ‘ইতিমধ্যে এখানে তথ্য আছে’। এ কারণে তিনি শিক্ষক নিয়োগে আবেদন করতে পারছেন না। 

এই সমস্যার কথা জানান কয়েকজন প্রার্থী। একজন প্রার্থী জানান, ডাটা কালেকশন (১ম থেকে ৫ম ব্যাচ) বাটনে ঢুকে তিনি তথ্য দিতে পেরেছেন ঠিকই, তবে সমন্বিত মেধাতালিকায় তার নাম দেখাচ্ছে না। সেখানে দেখাচ্ছে ‘সঠিক তখ্য সংগ্রহ করা হবে’।   

এ বিষয়ে যোগাযোগ করা হলে এনটিআরসিএ’র চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন রাইজিংবিডিকে জানান, সবকিছু ভালোভাবে চলছে। তবে একসঙ্গে অনেকে আবেদন করছেন, যার ফলে কিছু সমস্যা হতে পারে। টেকনিক্যাল সমস্যা সমাধানে কয়েকটি টিঅ্যান্ডটি নম্বর ওয়েবসাইটে দেওয়া আছে। যে কোনো প্রার্থী অফিস টাইমে ফোন করে সমাধান জেনে নিতে পারবেন।

চেয়ারম্যান বলেন, ‘টেকনিক্যাল সমস্যার বিষয়ে আমরা বৈঠক করেছি। অনেকগুলোর সমাধান করা হয়েছে। আশা করছি, দ্রুত আর কোনো সমস্যা থাকবে না।’

জরুরি প্রয়োজনে শাহীন আলম চৌধুরী (উপপরিচালক)- ০২-৪১০৩০১২৯. ফায়জার আহমেদ (সহকারী পরিচালক)- ০২-৪১০৩০৩৯৩, ফারজানা রসুল (সহকারী পরিচালক)- ০২-৪১০৩০১৩১,  রুহুল কুদ্দুস চৌধুরী (উপপরিচালক)-০২-৪১০৩০০৪১, তাহসিনুর রহমান (পরিচালক)-০২-৪১০৩০১২৪ এবং ০১৬৩৫৪০৫৮০১ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। 

ইয়ামিন/বকুল      

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়