ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৫৪ হাজার শিক্ষক নিয়োগের আবেদন শেষ হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৩০ এপ্রিল ২০২১  
৫৪ হাজার শিক্ষক নিয়োগের আবেদন শেষ হচ্ছে আজ

বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় ৫৪ হাজার শিক্ষক নিয়োগের অনলাইন আবেদন গ্রহণ আজ শুক্রবার (৩০ এপ্রিল) রাত ১২টায় শেষ হচ্ছে। তবে আবেদনকৃত প্রার্থীরা আগামী ৩ মে পর্যন্ত আবেদনের ফি ববাদ টাকা জমা দিতে পারবেন।

গত ৩০ মার্চ শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের বিপরীতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরমধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১টি শূন্যপদ। এর মধ্যে ২৬ হাজার ৮৩৮টি এমপিওভুক্ত পদ। মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে শূন্যপদের সংখ্যা ২০ হাজার ৯৯৬টি। এরমধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভুক্ত পদ। বাকিগুলো নন-এমপিওভুক্ত। 

আগামী মাসে শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে বলে জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন। তিনি বলেন, মে মাসের ২৫ তারিখের মধ্যে সব কার্যক্রম শেষ করা হবে। 

মো. আশরাফ উদ্দিন জানান, আগামী ৩ মে পর্যন্ত প্রার্থীরা টাকা জমা দিতে পারবেন। টাকা জমাদান শেষ হওয়ার পর আবেদন যাচাই-বাছাইয়ের কাজ করতে হবে। এগুলো করতে ২০ থেকে ২৫ দিন সময় লাগবে। এর পর সুপারিশ করা হবে।

যুক্ত হচ্ছে না ১৬তমরা
১৬তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণরা তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যুক্ত হওয়ার জোর দাবি জানালেও মৌখিক পরীক্ষা শেষ না হওয়ায় সেটি সম্ভব হচ্ছে না। ১৬তম প্রার্থীদের নিয়ে আগামী আগস্ট অথবা জুলাই মাসে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় এনটিআরসিএ।
 

ইয়ামিন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়