ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছাচ্ছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ৩ মে ২০২১   আপডেট: ১৪:১০, ৩ মে ২০২১
৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছাচ্ছে

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার সময় পেছাচ্ছে। পূর্ব ঘোষিত সময়ের চাইতে এক সপ্তাহ পেছানো হচ্ছে বলে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে জানা গেছে। আগে এই বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য ১৫ অক্টোবর দিন ধার্য করেছিল।

পিএসসি সূত্র জানিয়েছে, ১৫ অক্টোবর বিজয়া দশমী অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সে জন্য ওই তারিখে পরীক্ষা নেওয়া হবে না। এটি এক সপ্তাহ পেছানো হয়েছে বলে পিএসসির এক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সদস্য জানান, আগামী ১৫ অক্টোবর বিজয় দশমী পালন করা হবে। শুরুতে পরীক্ষার দিন নির্ধারণ করার সময় তা লক্ষ্য করা হয়নি। এ কারণে সম্প্রতি কমিশন সভা করে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার সময় পেছানোর সিদ্ধান্ত নেয়। সেখানে এক সপ্তাহ সময় বাড়ানোর সিদ্ধান্ত হয়। 

এদিকে ৪৩তম বিসিএস আবেদনের সময় ৩১ জানুয়ারির পরিবর্তে ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়। পরে আবার তা দুই মাস বাড়িয়ে দেওয়া হয়। সে অনুসারে মে মাসের শেষ দিন পর্যন্ত প্রার্থীরা এতে আবেদনের সুযোগ পাবেন।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

ঢাকা/ইয়ামিন/রাখী/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়