Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন ২৪ মে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১৮ মে ২০২১  
শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন ২৪ মে 

ফাইল ছবি

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক করোনা সংক্রমণের কারণে আগামী ২৯ মে পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাখান করেছে সারাদেশের শিক্ষার্থীরা। একই সাথে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আগামী ২৪ মে সারাদেশে মানববন্ধন করবে তারা।

জানা গেছে, সারা দেশের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রতিনিধিদের নিয়ে সোমবার (১৭ মে) রাতে এক অনলাইন মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  মিটিংয়ে উপস্থিত ছাত্র প্রতিনিধিরা জানান, সরকার করোনা সংক্রমণের অজুহাত দিয়ে বারবার শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করছে। তারা শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দেওয়ার কথা বলছে।

শিক্ষার্থীদের পক্ষ থেকে মোহাম্মদ ইসমাইল বলেন, আমরা মনে করি এটা কেবল মুখের বুলি ছাড়া কিছু নয়। কারণ গত মার্চ মাসে যখন শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সারা দেশে আন্দোলন শুরু হয় তখন শিক্ষামন্ত্রী বলেছিলেন ১৭ মে হল ও ২৪ মে ক্যাম্পাস খুলে শিক্ষা-কার্যক্রম স্বাভাবিক করা হবে এবং তার আগে শিক্ষক -শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে।

তিনি বলেন, আমরা দেখলাম সরকার হাতে দুই মাস সময় পেয়েও এখন পর্যন্ত শিক্ষক শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনেনি। তারা যদি শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি সত্যিই গুরুত্ব দিয়ে থাকেন তাহলে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে কেন এখনও তাদের প্রাধান্য দেওয়া হচ্ছে না। সরকারের এসব কাজ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ষোষণার সিদ্ধান্তকে সন্দেহজনক করে তুলেছে।

ছাত্র প্রতিনিধিরা শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তকে হঠকারি উল্লেখ করে কর্মসূচি ঘোষণা করেন।  সেগুলো হলো-
১. হল-ক্যাম্পাস খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক করার দাবিতে আগামী ২৪ মে সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে, জেলা উপজেলায় মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হলো।
২. একই দাবিতে ২৪ মে সকাল ১১টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে।

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়