ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইউনিক আইডি কার্ডের তথ্য সংগ্রহ কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ২৬ মে ২০২১  
ইউনিক আইডি কার্ডের তথ্য সংগ্রহ কার্যক্রম স্থগিত

প্রতীকি ছবি

শিক্ষার্থীদের হয়রানি ও উপজেলার রমরমা বাণিজ্যের কারণে স্থগিত করা হয়েছে শিক্ষার্থীদের ইউনিক আইডি কার্ডের কার্যক্রম।

বুধবার (২৬ মে) বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) অধীনে এস্টাবলিশমেন্ট অব ইন্টিগ্রেটেড এডুকেশন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (আইইএমএস) প্রকল্প পরিচালক প্রফেসর মো. শামছুল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের ইউনিক আইডি প্রদান সংক্রান্ত বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে হাজির করার মাধ্যমে তথ্য ছক সরবরাহ এবং শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন জন্ম সনদ জমা প্রদান সংক্রান্ত নোটিশ জারির মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য ঝুঁকিসহ শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তির সৃষ্টি হচ্ছে।

তাই ২৬ মে থেকে আঞ্চলিক পরিচালক ও জেলা শিক্ষা অফিসের সঙ্গে অনুষ্ঠিত সভায় প্রাপ্ত মতামতের আলোকে IEIMS প্রকল্পের মাধ্যমে তথ্য ছক পূরণ এবং ডেটা এন্ট্রি সংক্রান্ত বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান সমাপ্ত না হওয়া এবং শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম শুরু না হওয়া পর্যন্ত তথ্য ছক পূরণ কার্যক্রম আপাতত স্থগিত রাখা হলো।

এতে আরও বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম শুরুর পর ইউনিক আইডি প্রদান সংক্রান্ত তথ্য ছক পূরণের কার্যক্রম পর্যায়ক্রমে গ্রহণ করা যেতে পারে। তথ্য ছক পূরণের সময়সীমা পরবর্তীতে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হবে।

ইয়ামিন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়