ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সশরীরে ক্লাস-পরীক্ষার দাবি জাবির ৪৪ শিক্ষকের

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ২৯ মে ২০২১  
সশরীরে ক্লাস-পরীক্ষার দাবি জাবির ৪৪ শিক্ষকের

স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম চালু করার দাবি জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ৪৪ জন শিক্ষক। 

শনিবার (২৯ মে) এক বিবৃতিতে তারা এ দাবি করেন। বিবৃতিতে তারা উল্লেখ করেন, ‘আমরা মনে করি, আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর আর্থিক সক্ষমতা, দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেট প্রাপ্যতা ইত্যাদি গুরুত্বপূর্ণ কারণে সুনির্দিষ্ট নীতিমালার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল ও পাঠাগার শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া প্রয়োজন।’ 

বিবৃতিতে কোনো কোনো বিভাগের শিক্ষার্থীদের সশরীরে উপস্থিতির মাধ্যমে ক্লাস ও পরীক্ষা গ্রহণ আবশ্যিক হতে পারে বলে মনে করেন শিক্ষকরা। এ সকল বিষয় বিবেচনা করে শিক্ষার্থীবান্ধব সিদ্ধান্ত নেওয়ার জন্য শিক্ষাপর্ষদ ও সিন্ডিকেটের প্রতি আহ্বান জানান তারা। 

বিবৃতিদাতা শিক্ষকদের মধ্যে রয়েছেন, অধ্যাপক মজিবুর রহমান, অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম, অধ্যাপক সৈয়দ মোহাম্মদ কামরুল আহছান, অধ্যাপক মাহবুব কবির, অধ্যাপক সালেহ আহমেদ, অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার প্রমুখ। 

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে গত বছরের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এরপর থেকে দফায় দফায় বাড়ানো হয় ছুটি। সর্বশেষ বিজ্ঞপ্তিতে আগামী ১২ জুন পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে। 

এদিকে, ছুটিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চালু ছিল অনলাইন ক্লাস। তবে বন্ধ ছিল সব ধরনের পরীক্ষা কার্যক্রম। এ অবস্থায় শিক্ষার্থীর দাবির মুখে এবং সরকার ও ইউজিসির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ সিদ্ধান্তের বিপরীতে সশরীরে ক্লাস ও পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন ৪৪ শিক্ষক। 
 

সাব্বির/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়