ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এসএসসি ফরম পূরণের সময় বাড়লো ২৩ জুন পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১৬ জুন ২০২১   আপডেট: ১১:২০, ১৬ জুন ২০২১
এসএসসি ফরম পূরণের সময় বাড়লো ২৩ জুন পর্যন্ত

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের সময় আবারও বাড়িয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

বিলম্ব ফি ছাড়া পরীক্ষার্থীরা আগামী ২৩ জুন পর্যন্ত ফরম পূরণ করতে পারবেন। তবে এই সময় আর বাড়ানো হবে না বলেও ঢাকা শিক্ষাবোর্ড জানিয়েছে।

বুধবার (১৬ জুন) ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে, ফরম পূরণের সময় আগামী ১৫ জুন থেকে ২৩ জুন পর্যন্ত বর্ধিত করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অনলাইনে ফি জমা দেওয়ার শেষ তারিখ ২৪ জুন পর্যন্ত।

২০২১ সালের এসএসসি পরীক্ষার বিলম্ব ফিসহ ফরমপূরণের বিজ্ঞপ্তি আর প্রকাশ করা হবে না। ওই সময়ের মধ্যে ফরমপূরণের সকল কাজ সম্পন্ন করতে হবে। পরবর্তিতে ফরমপূরণের আর কোনো সুযোগ থাকবে না।

এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন‌্য বোর্ড নির্ধারিত ফি এর অতিরিক্ত ফি আদায় করার কোনো সুযোগ নেই । ফরম পূরণের অতিরিক্ত ফি আদায়ের কোনো অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয় বোর্ড থেকে।

জানা গেছে, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৪ এপ্রিল বিধিনিষেধ জারি করে সরকার। এরমধ্যেই চলছিল এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম। পরে বিষয়টি নিয়ে আপত্তি তোলেন শিক্ষক, শিক্ষার্থী ও স্কুল কর্তৃপক্ষ। এরই পরিপ্রেক্ষিতে ৫ এপ্রিল এসএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম স্থগিত করে ঢাকা শিক্ষাবোর্ড।

বিধিনিষেধ কিছুটা শিথিল করায় ওই সময় বাদ পড়া শিক্ষার্থীদের সুযোগ দিয়ে গত ২২ মে থেকে ২৯ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করার সুযোগ দেওয়া হয়। এরপর আরেক দফা সময় বাড়ানোর পর তৃতীয় দফায় ২৩ জুন পর্যন্ত সময় বাড়িয়েছে শিক্ষা বোর্ড।

ইয়ামিন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়