Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

মাহিনের লেখাপড়ার দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি জয়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ৯ জুলাই ২০২১   আপডেট: ১৬:৫৯, ৯ জুলাই ২০২১
মাহিনের লেখাপড়ার দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি জয়

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকার পিতৃ-মাতৃহীন ও বুদ্ধি প্রতিবন্ধি স্কুলছাত্র মাহিনের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়। 

শুক্রবার (৯ জুলাই) আল নাহিয়ান খান জয় রাইজিংবিডিকে বলেন, স্কুলছাত্র মাহিন বসবাস করেন কামরাঙ্গীরচরের জাউলাহাটির গাজীরঘাট এলাকায়।  ছোটবেলায় তার মা বাবা তাকে ফেলে চলে যান। এরপর থেকে সেলিনা আক্তার শিমুল নামে একজন তাকে লালন পালন করছেন। সেলিনা আক্তার শিমুল মাস্ক তৈরি করেন, আর সেই মাস্ক মাহিন বিক্রি করে এবং পড়াশোনা করেন।

তিনি বলেন, কিছুদিন আগে মাহিন আমার কাছে এসে তার সমস্যার কথা বলেন।  তার সব কথা শুনে আমি আমার সামর্থ‌্য অনুযায়ী তাকে সাহায্য করার চেষ্টা করেছি। তার পড়াশোনার দায়িত্ব আমি নিয়েছি।  কারণ কেউ পড়াশোনা করতে চাইলে আমাদের উচিৎ তার পাশে দাঁড়ানো।  কারণ আমারা যদি শিক্ষিত হই তাহলে দেশের উন্নতি হবে। একটি শিক্ষিত জাতি পারে দেশকে উন্নতির দিকে নিয়ে যেতে।  

এ বিষয়ে শিক্ষার্থী মাহিন রাইজিংবিডিকে বলেন, আমি ঢাকার কামরাঙ্গীর চর এলাকার সৃষ্টি স্কুল ও কলেজের অষ্টম শ্রেণিতে পড়ি। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বিভিন্ন জায়গায় মাস্ক বিক্রি করে নিজের খরচ ও আনুষঙ্গিক খরচ বহন করি। কিন্তু এই বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের আক্রমণ ও মাস্ক বিক্রি করে নিজের বিদ্যালয়ের গত ৭ মাসের বকেয়া মাসিক বেতন ও পরীক্ষার ফি দিতে পারিনি। তাই আমি আমার এই সমস্যার কথা  ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ভাইয়াকে বলি। সব কথা শুনে জয় ভাইয়া নিজ উদ্যোগে আমার স্কুলের প্রধান শিক্ষক মো. নাজিরুল ইসলাম বরাবর বকেয়া বেতন ও পরীক্ষার ফি দিয়ে দেন।  আাগমীতে আমার লেখাপড়ার সব খরচের দায়িত্ব নেন।  আমি জয় ভাইয়ার প্রতি কৃতজ্ঞ। তিনি অনেক ভালো মনের একজন মানুষ।

/হাসিবুল/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ