ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিদেশগামী শিক্ষার্থীদের টিকা গ্রহণের আবেদন ১৩-২৭ জুলাই

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ১৪ জুলাই ২০২১   আপডেট: ১৬:২৩, ১৪ জুলাই ২০২১
বিদেশগামী শিক্ষার্থীদের টিকা গ্রহণের আবেদন ১৩-২৭ জুলাই

বিদেশগামী শিক্ষার্থীদের টিকা গ্রহণের আবেদন ১৩ থেকে ২৭ জুলাই পর্যন্ত নিধারণ করেছে পরাষ্ট্র মন্ত্রণালয়। এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

বুধবার (১৪ জুলাই) স্বাস্থ্য বুলেটিনে টিকাদান কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের দেশের অনেক শিক্ষার্থী বিদেশে লেখাপড়া করে। এই বিদেশগামী বাংলাদেশি শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন রেজিষ্ট্রেশনের একটি পরিপত্র পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমাদের কাছে এসেছে।

পরিপত্রে বলা হয়েছে, বিদেশে অধ্যায়নরত কিন্তু করোনার কারণে বাংলাদেশে বর্তমানে অবস্থানরত এবং বিদেশে শিক্ষালাভে ইচ্ছুক, বাংলাদেশি শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন সম্পর্কিত আবেদন পররাষ্ট্র মন্ত্রণালয় গ্রহণ করবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় কাগজপত্র, যেমন পাসপোর্ট, ভিসা, প্রযোজ্য ক্ষেত্রে বৈদেশিক শিক্ষা প্রতিষ্ঠানের কনফারমেশন ডকুমেন্ট, ছাত্রত্ব প্রমাণের সনদ স্টুডেন্ট আইডি স্ক্যান পূর্বক জিপ অথবা পিডিএফ ফাইলে নির্ধারিত ই-মেইলে আমাগী ১৩ জুলাই হতে ২৭ জুলাইয়ের মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

ইমেইলে সাবজেক্ট হিসেবে অবশ্যই ‘অ্যাপ্লিকেশন ফর কোভিড ১৯ ভ্যাকসিনেশন ফর স্টুডেন্ট স্টাডিং অবরোড’ লিখতে হবে। ব্রাকেটে পাসপোর্ট নম্বর উল্লেখ করতে হবে।

একটি গুগল ফরম পাওয়া যাবে।  আবেদনকারীকে গুগল ফরম পূরণ করতে হবে। ফরটি পূরণ করা অত্যাবশকীয়। এই নির্দেশনাবলী যথাযথভাবে পালন পূর্বক প্রেরিত আবেদন গ্রহণ হবে।  আবেদনের তিন কার্যদিবস পর সুরক্ষা ওয়েব পোর্টালে রেজিস্ট্রেশন করার পরামর্শ দেওয়া হচ্ছে। যেকোনো প্রাসঙ্গিক তথ্যের জন্য ইমেইলের মাধ্যমে যোগাযোগ করা যাবে বলে জানান তিনি।

তিনি বলেন, যারা সেপ্টেম্বর সেশনে যাবেন, তারা এই কার্যক্রমের মাধ্যমে ভ্যাকসিন নিয়ে বিদেশে যেতে পারবেন।
 

/সাওন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়