ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রাথমিকের ১২তম সপ্তাহের পাঠ পরিকল্পনা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ৪ আগস্ট ২০২১  
প্রাথমিকের ১২তম সপ্তাহের পাঠ পরিকল্পনা প্রকাশ

করোনা মহামারির কারণে ঘাটতি মেটাতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ১২তম সপ্তাহের পাঠপরিকল্পনা প্রকাশ করেছে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি।

বুধবার (৪ আগস্ট) প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ১২তম সপ্তাহের অন্তর্বর্তীকালীন পাঠপরিকল্পনা প্রকাশ করা হয়।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সপ্তাহভিত্তিক পাঠ পরিকল্পনা প্রণয়নে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) ‘অন্তর্বর্তীকালীন পাঠ পরিকল্পনা, ২০২১’ প্রণয়ন করেছে।

এর আগে প্রাথমিক বিদ্যালয়ের শিখন-শেখানোর ঘাটতি পূরণের জন্য গত ১৫ এপ্রিল নেপ মহাপরিচালককে আহ্বায়ক করে ১৫ সদস্যের কমিটি গঠন করা হয়। ওই কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের অধিকাংশ শিখন ফল অর্জনের বিষয়টি বিবেচনায় রেখে পাঠ পরিকল্পনা করা হচ্ছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশক্রমে সংশ্লিষ্ট শিক্ষকরা শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে এই পাঠ পরিকল্পনা ও হোম ওয়ার্কশিট পৌঁছে দিচ্ছেন।

দেশে করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। ভাইরাসের বিস্তার রোধে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। পরে দফায় দফায় তা বাড়িয়ে ২০২১ সালের ৩১ আগস্ট পর্যন্ত করা হয়েছে।

ইয়ামিন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়