Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষার মানোনন্নয়নে কাজ করার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৬, ২১ সেপ্টেম্বর ২০২১  
শিক্ষার মানোনন্নয়নে কাজ করার আহ্বান

শিক্ষার মানোন্নয়নে শিক্ষকসহ শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিংবডির সদস্য ও স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহাননগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন।

সোমবার দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিংবডির সদস্য হিসেবে দায়িত্ব নিয়ে এ কথা বলেন তিনি। কামরুল হাসান রিপন এই কলেজের সাবেক শিক্ষার্থী।

কলেজে তাকে স্বাগত জানান প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যাপক আবদুল জব্বারসহ শিক্ষক-শিক্ষিকা এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। ফুলেল শুভেচছা জানানোর পর সংক্ষিপ্ত মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময়কালে নিজের প্রিয় প্রতিষ্ঠানে দীর্ঘদিন পর এভাবে ফেরায় আবেগাপ্লুত হয়ে পড়েন কামরুল হাসান রিপন। বক্তব্যের শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। সেই সঙ্গে কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী-কর্মকর্তাদের সাথে আন্তরিকতার সঙ্গে কাজ করে প্রতিষ্ঠানের মান উন্নয়ন করার প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার মান উন্নয়নে ব্যাপকভাবে ভূমিকা পালন করে চলেছে। দোয়া করি নেত্রীর এই নিরন্তর প্রচেষ্টা অব্যাহত থাকুক। একজন সদস্য হিসেবে কলেজের মান উন্নয়নে আমার সর্বাত্মক চেষ্টা থাকবে এবং প্রতিষ্ঠানের শিক্ষার মান উন্নয়নে সর্বদা সচেষ্ট থাকবো।’

এ সময় কলেজকে সরকারিকরণের ব্যাপারে সরকার ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে প্রতিষ্ঠানের সার্বিক অবস্থান তুলে ধররার প্রতিশ্রুতি দেন তিনি।

শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ যাতে বিঘ্নিত না হয় এবং যাতে কোনোভাবে প্রতিক্রিয়াশীলচক্র অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য সকলকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘জামাত-শিবিরের ব্যাপারে আমরা সবসময়ই জিরো টলারেন্স। এ বিষয়টি মাথায় রেখে প্রতিষ্ঠানের সকল কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিষ্ঠানের গরীব-মেধাবী শিক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে।’

ভারপ্রাপ্ত অধ্যাপক আবদুল জব্বার তার বক্তব্যের শুরুতেই কামরুল হাসান রিপনকে অভিনন্দন জানান এবং রিপনের নেতৃত্বে প্রতিষ্ঠানের শিক্ষার মান উন্নয়নে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় শিক্ষকমণ্ডলী এবং বিভিন্ন শ্রেণির কর্মকর্তা করমচারীরা তাদের সুখ-দুঃখ ভাগাভাগি করার পাশাপাশি দীর্ঘ দিন ধরে চলমান বেতন-ভাতাসহ নানান সমস্যার কথা কামরুল হাসান রিপনের কাছে তুলে ধরেন এবং তা শুনে রিপন পর্যায়ক্রমে সকল সমস্যা সমাধাণের আশ্বাস দেন।

ঢাকা/আমিনুল

সর্বশেষ