Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

স্নাতক ৪র্থ বর্ষে অকৃতকার্যদের ফরম পূরণ ও পরীক্ষার সময় নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ১৪ অক্টোবর ২০২১  
স্নাতক ৪র্থ বর্ষে অকৃতকার্যদের ফরম পূরণ ও পরীক্ষার সময় নির্ধারণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালে স্নাতক চতুর্থ বর্ষের অকৃতকার্য শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ডিসেম্বর মাসে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নিবন্ধিত যে শিক্ষার্থীরা ২০১৯ সালের স্নাতক চতুর্থ বর্ষ পরীক্ষার সব বিষয়ে অংশগ্রহণ করে এক বা একাধিক বিষয়ে অকৃতকার্য হয়েছেন, শুধু সেইসব শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারবেন। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএ, বিএসএস, বিবিএ ও বিএসসি ৪র্থ বর্ষের পরীক্ষার্থীদের ফরম পূরণ কার্যক্রম অনলাইনে ১৯ অক্টোবর থেকে শুরু হচ্ছে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি এবং অন্য তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পরবর্তীতে প্রকাশ করা হবে।

অনলাইনে আবেদন ফরম ডাউনলোড করা যাবে আগামী ১৯ অক্টোবর থেকে আগামী ১১ নভেম্বর পর্যন্ত। আবেদন ফরম কলেজে জমা দেওয়ার শেষ তারিখ ১৩ নভেম্বর। অনলাইনে পূরণ করা বিবরণী ফরম, হিসাব বিবরণী ফরম, ইনকোর্সের নম্বরের মূল কপি ও প্রিন্ট কপি আলাদাভাবে বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্রে জমা দেওয়ার শেষ তারিখ ১৬ নভেম্বর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী পরীক্ষায় জন্য কোনো ফি দিতে হবে না শিক্ষার্থীদের। শুধু কেন্দ্র ফি বাবদ প্রত্যেক পরীক্ষার্থীকে একটি কোর্সের জন্য ২০০ টাকা এবং একাধিক কোর্সের জন্য ৩০০ টাকা পরিশোধ করতে হবে। 

নির্ধারিত সময়ের পর জরিমানা দিয়ে ফরম পূরণের কোনো সুযোগ থাকবে না। এছাড়া কেন্দ্র ফি হিসেবে আদায় করা মোট অর্থ থেকে ৫০ টাকা পরীক্ষার্থীর নিজ কলেজের পরীক্ষাসংক্রান্ত খরচের জন্য রেখে পরীক্ষার্থীপ্রতি অবশিষ্ট টাকা নির্ধারিত পরীক্ষাকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর বিবরণীসহ পরীক্ষার তিন দিন আগে জমা দিতে হবে।

ইয়ামিন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়