Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৫ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৮ ||  ২৮ রবিউস সানি ১৪৪৩

খুবিতে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৭ সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ১১:১১, ১৭ অক্টোবর ২০২১
খুবিতে ‘এ’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় ৭ সহস্রাধিক শিক্ষার্থীর অংশগ্রহণ

প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ থেকে শুরু হচ্ছে।

রোববার (১৭ অক্টোবর) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে  আসন সংখ্যা ৭ হাজার ১০৮ জন।

এদিকে, পরীক্ষা কেন্দ্রে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ নিষিদ্ধ করেছে খুবি কর্তৃপক্ষ। পরীক্ষার দিন সকাল ১০টা থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত খুলনা-সাতক্ষীরা মহাসড়কের গল্লামারী-জিরোপয়েন্ট পর্যন্ত সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষার খুলনা বিশ্ববিদ্যালয়ের ফোকালপার্সন চারুকলা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম জানান, ভর্তি পরীক্ষা গ্রহণে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে জানা গেছে, খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রোল নম্বর ১২৩৩৩৫ থেকে ১২৮৬২৪ পর্যন্ত ৫ হাজার ২৯০ জন এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত খুলনা কলেজিয়েট গার্লস্ স্কুল ও কেসিসি উইমেন্স কলেজে রোল নম্বর ১২৮৬২৫ থেকে ১৩০৪৪২ পর্যন্ত ১ হাজার ৮১৮ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিবেন। এছাড়া আগামী ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

খুলনা/নূরুজ্জামান/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়