Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয় শিক্ষাক্রম সমন্বয় কমিটি পুনর্গঠন

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ২৫ অক্টোবর ২০২১  
জাতীয় শিক্ষাক্রম সমন্বয় কমিটি পুনর্গঠন

মাধ্যমিক স্তরের (ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত) শিক্ষাক্রম প্রণয়ন ও পরিমার্জনের জন্য ‘জাতীয় শিক্ষাক্রম সমন্বয় কমিটি পুনর্গঠন করা হয়েছে।

সোমবার (২৫ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ-সচিব খালেদা সরকারের সই করা প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, জাতীয় শিক্ষাক্রম নীতি কাঠামো ২০১৭ অনুসারে ‘জাতীয় শিক্ষাক্রম সমন্বয় কমিটি পুনর্গঠন করা হলো।

কমিটির সভাপতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব। আর সদস্যরা হলেন অতিরিক্ত সচিব (মাধ্যমিক-১), অতিরিক্ত সচিব (মাধ্যমিক-২), বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের একজন প্রতিনিধি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর মহাপরিচালক,  জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির মহাপরিচালক, জাতীয় পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক আন্তঃশিক্ষা বোর্ডে সমন্বয় সাব কমিটির চেয়ারম্যান, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের পরিচালক, বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদার, রোবটিক্স অ‌্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. লতিফা জামান, মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মেহতাব খানম , আইইআরে অধ্যাপক ড. এম তারিক আহসান, রসায়ন বিভাগের অধ্যাপক ইকবাল রউফ মামুন, চট্টগ্রাম বিভাগের সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আবুল মোমেন, সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজের অধ্যক্ষ জাতীয় শিক্ষাক্রম এবং পাঠ্যপুস্তক বোর্ডের দুই সদস্য।

ইয়ামিন/এনএইচ 

সর্বশেষ

পাঠকপ্রিয়