ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাবির ডিন নির্বাচনে আ.লীগ সমর্থিতদের নিরঙ্কুশ জয়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ১৩ জানুয়ারি ২০২২  
ঢাবির ডিন নির্বাচনে আ.লীগ সমর্থিতদের নিরঙ্কুশ জয়

ঢাকা বিশ্ববিদ্যালয় ডিন নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত নীল দলের প্রার্থীরা। ১০টি অনুষদের মধ্যে সবগুলোতেই জয় পেয়েছেন তারা।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। ২টার দিকে ফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. মমতাজ উদ্দিন আহমেদ।

বিভিন্ন অনুষদের ডিন হলেন যারা—
কলা অনুষদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক আবদুল বাছির, সামাজিক বিজ্ঞান অনুষদে অপরাধ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জিয়াউর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদে অর্গানাইজেশন স্ট্র্যাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগের অধ্যাপক মুহাম্মাদ আবদুল মঈন, বিজ্ঞান অনুষদে ফলিত গণিত বিভাগের অধ্যাপক আবদুস সামাদ, জীববিজ্ঞান অনুষদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম মাহবুব হাসান, ফার্মেসি অনুষদের ফার্মেসি বিভাগের অধ্যাপক সীতেশ চন্দ্র বাছার, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হাফিজ মো. হাসান বাবু এবং চারুকলা অনুষদে অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের অধ্যাপক নিসার হোসেন।

এছাড়া, দুজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। তারা হলেন—আইন অনুষদে অধ্যাপক ড. রহমত উল্লাহ এবং আর্থ অ্যান্ড এনভায়েরনমেন্টাল সায়েন্স অনুষদে অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান।

ইয়ামিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়