ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

ঢাবিতে গেস্টরুমে ডেকে নিয়ে শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:০৯, ২৭ জানুয়ারি ২০২২
ঢাবিতে গেস্টরুমে ডেকে নিয়ে শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ

বিজয় একাত্তর হল, ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে অসুস্থ অবস্থায় গেস্টরুমে নির্যাতনের অভিযোগ উঠেছে। ওই শিক্ষার্থীর নাম মো. আকতারুল ইসলাম। তিনি ঢাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বিজয় একাত্তর হলের মেঘলা ভবনে থাকেন তিনি।

ভুক্তভোগী শিক্ষার্থী আকতারুল ইসলাম বুধবার রাতে হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল বাছিরকে এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দেন।

অভিযোগপত্রে তিনি জানান, কয়েকদিন ধরে তিনি অসুস্থ। তিনি শুধু শারীরিকভাবে নয়, মানসিকভাবেও বিপর্যস্ত ছিলেন। কারণ এক সপ্তাহ আগে তার বাবা ব্রেইন স্ট্রোক করে হাসপাতালে ভর্তি আছেন। তার বাবা একজন দিনমজুর। অসুস্থতার মধ্যেও তাকে রাত দশটার দিকে গেস্টরুমে ডাকা হয়। তখন অভিযুক্তরা বলেন, ‘এ তুই গতকাল গেস্ট রুমে ছিলি না কেন। তখন ভুক্তভোগী বলেন, ভাই আমি খুব অসুস্থ কয়েকদিন থেকে। এছাড়া আমার বাবা স্ট্রোক করে হাসপাতালে ভর্তি আছেন। ’ গেস্টরুমে ডেকে তাকে ভয় দেখানো হয়।  বৈদ্যুতিক বাল্বের দিকে ১ ঘণ্টা তাকিয়ে থাকতে বলা হয়। ১০ মিনিট তাকানোর পর তিনি অজ্ঞান হয়ে যান। পরে তাকে ঢাকা মেডিক্যালে ভর্তি করান তার সহপাঠীরা।

ওই ঘটনায় সমাজবিজ্ঞান বিভাগের কামরুজ্জামান রাজু, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাইফুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের সাইফুল ইসলাম রোহান, ইতিহাস বিভাগের হৃদয় আহমেদ কাজল, সমাজকল্যাণ বিভাগের ইয়ামিন ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী  ওমর ফারুক শুভ জড়িত বলে অভিযোগ করেছেন আকতারুল। তবে এ বিষয়ে অভিযুক্তদের বক্তব্য পাওয়া যায়নি।

আকতারুল বলেন, আমি খুব ভয়ে আছি। এখন যদি আমাকে হল থেকে বের করে দেয়। আমাকে বলতে নিষেধ করেছে তারা (অভিযুক্তরা)।

এ বিষয়ে বিজয় একাত্তর হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল বাছির বলেন, ঘটনাটা আমি শুনেছি। এটা খুবই দুঃখজনক। এ ঘটনার তদন্ত সাপেক্ষে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হবে। ৩ দিনের মধ্যে রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেব।

/ইয়ামিন/এসবি/

সর্বশেষ

পাঠকপ্রিয়