ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাবিতে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ১২ মার্চ ২০২২   আপডেট: ১৬:০৬, ১২ মার্চ ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা চলছে। ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন এ মিলনমেলার আয়োজন করেছে। বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষ্যে এ মিলনমেলার আয়োজন করা হয়েছে।

শতবর্ষের মিলনমেলার উদ্বোধন করা হয় শনিবার (১২ মার্চ) সকাল ১০টায়। ঢাকা বিশ্ববিদ্যালয় খেলার মাঠে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়েছেন বাংলাদেশের প্রথম অর্থ সচিব মো. মতিউল ইসলাম। অ্যালামনাইয়ের সভাপতি এ কে আজাদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি আছেন সংগঠনের সাবেক সভাপতি কাজী রকীবউদ্দীন আহমেদ। শতবর্ষ উদ্বোধনী পর্বে স্বাগত বক্তব্য রাখেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের জ্যেষ্ঠ সহসভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছার ও শুভেচ্ছা বক্তব্য রাখেন অ্যালামনাইয়ের শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক আনোয়ার-উল-আলম চৌধুরী ও সহসভাপতি শাইখ সিরাজ।

অনুষ্ঠানে শতবর্ষ উপলক্ষে প্রকাশিত তিনটি গ্রন্থের মোড়ক উন্মোচন হয়েছে।

দুপুর ১২টা ২০ মিনিটে শুরু হয় ‘বাংলাদেশের পথযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই’ শীর্ষক আলোচনা অনুষ্ঠান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, সাবেক মন্ত্রী মতিয়া চৌধুরী, লেখক ও রাজনীতিক ইনাম আহমদ চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপক হামিদা আখতার বেগম, নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মীর নাসির, বিএনপি নেতা শামসুজ্জামান দুদু এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. রহমত উল্লাহ।

বেলা সাড়ে ৩টায় ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের শত গুণীজন সম্মাননা (মরণোত্তর)’ শীর্ষক অনুষ্ঠান হবে। এতে গৌরবোজ্জ্বল অবদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ প্রাক্তন শিক্ষার্থীকে সম্মাননা দেওয়া হবে। বিকাল ৪টায় ‘অ্যালমা মেটারের প্রতি আমাদের অঙ্গীকার’ শীর্ষক অনুষ্ঠান হবে।  

বৈকালিক আপ্যায়নের পর বিকাল সাড়ে ৫টায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের সাবেক ১১ হাজার ৩২৭ জন সদস্য রেজিস্ট্রেশন করেছেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

ইয়ামিন/সুমি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়