ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের তথ্য পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ১৮ মে ২০২২  
ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের তথ্য পাঠানোর নির্দেশ

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের আগামী ২৬ জুনের মধ্যে তথ্য পাঠানোর নির্দেশ দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বুধবার (১৮ মে) এনটিআরসিএ এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দিয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ৩য় নিয়োগে বিজ্ঞপ্তির আওতায় যারা এমপিও পদে সুপারিশপ্রাপ্ত হয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদান করেছেন কিন্তু পদ সংক্রান্ত জটিলতা, জাতীয়করণ, ভুল চাহিদা ইত্যাদি কারণে এমপিওভুক্ত হতে পারেননি কিংবা সুপারিশপ্রাপ্ত হয়ে কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদান করতে পারেননি; তাদের আগামী ২৬ জুন বিকেল ৫টার মধ্যে ছক অনুসারে প্রয়োজনীয় তথ্য প্রমাণসহ এনটিআরসিএ’র কার্যালয়ে সরাসরি আবেদনপত্র পৌঁছানোর জন্য অনুরোধ করা হয়েছে। 

এতে বলা হয়, আবেদনপত্রের সাথে এনটিআরসিএ কর্তৃক ইস্যুকৃত নিয়োগ সুপারিশপত্র, যে আবেদনের ভিত্তিতে নিয়োগের সুপারিশ পেয়েছেন; সে আবেদনপত্র বা এপ্লিকেন্টস কপি এবং এনটিআরসিএ’র নিবন্ধন সনদের কপি দাখিল করতে হবে। যারা উক্ত বিষয়ে ইতোপূর্বে এনটিআরসি’তে আবেদন করেছেন, তাদেরকেও উল্লিখিত ছক অনুযায়ী তথা/প্রমাণসহ পুনরায় আবেদন করার জন্য অনুরোধ করা হলো।

নির্দেশনায় আরো বলা হয়েছে, যারা নন-এমপিও পদে আবেদন করে নন-এমপিও পদে সুপারিশপ্রাপ্ত হয়েছেন তাদের ক্ষেত্রে এ ধরণের আবেদন করার প্রয়োজন নেই। ২৬ জুনের পরে এ ধরনের কোনো আবেদন গ্রহণ করা হবে না।

ছকে যা পূরণ করতে হবে:
১. প্রার্থীর নাম ও মোবাইল নম্বর
২. রোল ও ব্যাচ
৩. পদ/বিষয়
৪. সুপারিশপ্রাপ্ত প্রতিষ্ঠানের নাম ও EIIN নম্বর
৫. এমপিও না হওয়া/যোগদান না করার কারণ (সংক্ষেপে)।

ইয়ামিন/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়