ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজধানীতে চলছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২২ মে ২০২২  
রাজধানীতে চলছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা

রাজধানীর পান্থপথে চলছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা। ‘প্যাক এশিয়া’র আয়োজনে গত ২১ মে শুরু হয় এ মেলা। চলবে ২৪ মে পর্যন্ত।

শিক্ষার্থীরা প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারছেন। তারা ২৫ থেকে ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপের সুযোগ পাচ্ছেন। 

মেলায় অস্ট্রেলিয়ার বিখ্যাত ছয়টি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত আছেন। বিশ্ববিদ্যালয়গুলো হলো-এডিথ কোয়ান বিশ্ববিদ্যালয়, লাট্রোব বিশ্ববিদ্যালয়, সাউদার্ন ক্রস বিশ্ববিদ্যালয়, ইউএসকিউ সিডনি ও সিআইএম ইনস্টিটিউট, ন্যাভিটাস ও নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়। প্রতিনিধিরা তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনীত শিক্ষার্থীদের স্কলারশিপসহ যোগ্যতা মূল্যায়ন করছেন।

২২ মে সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি (ইউটিএস), বিকেল ৩ থেকে ৫ টা পর্যন্ত ম্যাকুয়্যারি বিশ্ববিদ্যালয় ও  ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া; ২৩ মে সকাল ১১ থেকে দুপুর ১ টা পর্যন্ত আরএম আইটি বিশ্ববিদ্যালয়,  বিকেল ৩টা থেকে ৫টা জেমস্ কুক বিশ্ববিদ্যালয় ও ব্লু মাউন্টেইনস ইন্সটিটিউট এবং ২৪ মে সকাল ১১ থেকে ১টা পর্যন্ত ইউনিভার্সিটি অব নিউ সাউথওয়েলস, মোনাস বিশ্ববিদ্যালয় ও কার্টিন বিশ্ববিদ্যালয়, বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় ও ইউটিএস কলেজের প্রতিনিধিরা সরাসরি অংশ নেবেন।

ইয়ামিন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়