ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজধানীর বর্ণমালা স্কুল রক্ষায় সড়কে অভিভাবকরা

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ২৮ মে ২০২২  
রাজধানীর বর্ণমালা স্কুল রক্ষায় সড়কে অভিভাবকরা

রাজধানীর দনিয়ায় অবস্থিত বর্ণমালা স্কুল অ‌্যান্ড কলেজে রক্ষায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

শনিবার (২৮ মে) প্রতিষ্ঠানটির সামনে অভিভাবক ফোরামের ব্যানারে তারা এ মানববন্ধনে অংশ নেন।

এসময় ‘বর্ণমালাকে রক্ষায় আমরা বদ্ধ পরিকর’ বর্ণমালাকে নিয়ে ষড়যন্ত্র মানি না- মানব না’সহ নানা স্লোগান সংবলিত ব্যানার ফেস্টুন শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর হাতে শোভা পায়। মানববন্ধন শেষে তারা বিক্ষোভ সমাবেশ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন বর্ণমালা স্কুল অ‌্যান্ড কলেজের বিদ্যোৎসাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল কুদ্দুস, অভিভাবক প্রতিনিধি ফয়সাল বাবু, বর্ণমালা অভিভাবক ফোরামের সভাপতি শিশির আহমেদ রনি, সাধারণ সম্পাদক জামাল মিয়া, সদস্য খান মো. মহিউদ্দিন, অভিভাবক আব্দুল কাইয়ুম খন্দকার, অভিভাবক ও আওয়ামী নেতা আল আমিন, নূরপুর জামে মসজিদের সদস্য সেরা উদ্দিন রিপন, অভিভাবক ও ৬০ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রাচীনতম বর্ণমালা স্কুল অ‌্যান্ড কলেজটি আব্দুস সালাম বাবুর নেতৃতে সুন্দর ও সুচারুভাবে পরিচালিত হচ্ছে। কতিপয় কুচক্রী মহল এই প্রতিষ্ঠানটিকে ধ্বংসের পাঁয়তারা করছে। ঐক্যবদ্ধভাবে সকল ষড়যন্ত্র মোকাবিলা করা হবে বলে ঘোষণা দেন বক্তারা। 

মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরাও। তারা বলেন, আমাদের এই প্রতিষ্ঠানটিতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রয়েছে। আমাদের এই প্রতিষ্ঠানটিকে নিয়ে ষড়যন্ত্র ও অপপ্রচার হচ্ছে। আমরা এসবের প্রতিবাদ জানাই।

কলেজের চেয়ারম্যান আব্দুস সালাম বাবু বলেন, ঢাকা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ কাজী মনিরুল ইসলাম মনুর নির্দেশনায় ঐতিহ্যবাহী বর্ণমালা স্কুল অ‌্যান্ড কলেজটি সকলের কাছে সমাদৃত। দিনরাত পরিশ্রম করে আমি ও আমরা (শিক্ষক, অভিভাবক, ম্যানেজিং কমিটি) এই প্রতিষ্ঠানটিকে একটা অবস্থানে নিয়ে এসেছি। নিয়ম-শৃঙ্খলা, লেখাপড়া ও খেলাধুলায় ইতোমধ্যে প্রতিষ্ঠানটি যাত্রাবাড়ী থানায় অন্যতম প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সুন্দর ও সুচারুভাবে পরিচালিত হচ্ছে প্রতিষ্ঠানটি।

কিন্তু গত কয়েকমাস যাবত কতিপয় কুচক্রীমহল শিক্ষা প্রতিষ্ঠানটিকে ধ্বংসের পাঁয়তারা করছে। এলাকাবাসীকে সঙ্গে নিয়ে সকল ষড়যন্ত্র রুখে দেওয়া হবে বলে মন্তব্য করেন তিনি।

প্রসঙ্গত, বর্ণমালার স্কুল শাখা ১৯৭৯ সালে এবং কলেজটি ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়।

ইয়ামিন/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়