ঢাকা     শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৮ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

শিক্ষক নির্যাতন বন্ধ না হলে আন্দোলনের ঘোষণা বাশিসের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫১, ৩০ জুন ২০২২  
শিক্ষক নির্যাতন বন্ধ না হলে আন্দোলনের ঘোষণা বাশিসের

দেশব্যাপী শিক্ষক নির্যাতন বন্ধ না হলে আন্দোলন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস)।

বৃহস্পতিবার (৩০ জুন) এক বিবৃতিতে সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম রনি এবং মহাসচিব মোহাম্মদ আতিকুর রহমান তালুকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয়, ‘হঠাৎ সংখ্যালঘু শিক্ষকদের ওপর জুলুম-নির্যাতন কীসের আলামত’ তা ভেবে দেখতে হবে। দেশব্যাপী শিক্ষক নির্যাতন বন্ধ না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

বিবৃতিতে জানানো হয়, আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজ শাখার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে নির্মমভাবে হত্যা করা হয়। অন্যদিকে নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে পুলিশের উপস্থিতিতে জুতার মালা পরিয়ে অপমান ও অপদস্থ করা হয়। এই দুটি ঘটনায় নিন্দা, প্রতিবাদ ও বিচার দাবি করেন শিক্ষকরা।

বিবৃতিতে শিক্ষক নেতারা বলেন, ‘বর্তমান সময়ে শিক্ষক হত্যাসহ দেশব্যাপী শিক্ষক নির্যাতন ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চাকরিচ্যুতির ঘটনা মারাত্মকভাবে বেড়েছে। এসব ঘটনায় বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। শিক্ষা ও জাতিকে ধ্বংস করার অপচেষ্টা চালাচ্ছে একটি অশুভ চক্র। মেধাবী শিক্ষক উৎপল কুমার সরকারকে নির্মমভাবে হত্যার ঘটনায় দেশব্যাপী ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বিবৃতিতে শিক্ষক নেতারা নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে পুলিশের উপস্থিতিতে জুতার মালা পরিয়ে অপমান ও অপদস্থ করার ঘটনায় তীব্র নিন্দা জানান শিক্ষক নেতারা।

/ইয়ামিন/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়