ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের সনদ চেয়েছে এনটিআরসিএ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ১০ আগস্ট ২০২২  
গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের সনদ চেয়েছে এনটিআরসিএ

বেসরকারি স্কুল-কলেজ শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের সনদের তথ্য চায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। নির্বাচিত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা যাচাইয়ে শিক্ষক নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ ও মার্কসিটের সত্যায়িত অনুলিপি ২১ আগস্টের মধ্যে পাঠাতে হবে।

বুধবার (১০ আগস্ট) এনটিআরসিএ পরিচালক (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) কাজী কামরুল আহছানের সই করা অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, এনটিআরসিএ কার্যালয় থেকে গত ৬ ফেব্রুয়ারি বিশেষ গণবিজ্ঞপ্তি এবং তৃতীয় গণবিজ্ঞপ্তির দ্বিতীয় ধাপে প্রাথমিকভাবে প্রার্থী নির্বাচন করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত সহকারী শিক্ষক বাংলা, সহকারী শিক্ষক ইংরেজি, সহকারী শিক্ষক ভৌত বিজ্ঞান, সহকারী শিক্ষক জীববিজ্ঞান, সহকারী শিক্ষক পদার্থ বিজ্ঞান, সহকারী শিক্ষক রসায়ন, প্রদর্শক পদার্থবিজ্ঞান, রসায়ন, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিজ্ঞান, সহকারী শিক্ষক ইসলাম শিক্ষা এবং সহকারী মৌলভী পদের প্রার্থীদের নিয়োগ যোগ্যতা যাচাইয়ে নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কসিট যাচাই করা প্রয়োজন।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের নিবন্ধন পরীক্ষার সনদ, স্নাতক ও স্নাতকোত্তর (যদি থাকে) পর্যায়ের সনদ ও মার্কসিটের সত্যায়িত অনুলিপি আবশ্যিকভাবে আগামী ২১ আগস্টের মধ্যে এনটিআরসিএর কার্যালয়ে সরাসরি (হাতে হাতে) জমা দিতে হবে।

আরও বলা হয়, নির্ধারিত তারিখের মধ্যে যে সব প্রার্থী সনদ, মার্কসিটের সত্যায়িত ফটোকপি ও ছক অনুযায়ী তথ্য পাঠাবেন না তাদের নিয়োগের জন্য সুপারিশ করা হবে না।

ইয়ামিন/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়