ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এসএসসির প্রথম দিনে অনুপস্থিত ৩৩৮৬০, বহিষ্কার ২৬

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ১৫ সেপ্টেম্বর ২০২২  
এসএসসির প্রথম দিনে অনুপস্থিত ৩৩৮৬০, বহিষ্কার ২৬

এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে ৩৩ হাজার ৮৬০ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন সারা দেশে ২৬ জন শিক্ষার্থী বহিষ্কৃত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

প্রথম দিনে নয়টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির বাংলা প্রথম পত্র পরীক্ষা হয়। মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষা এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের বাংলা-২ পরীক্ষা হয়।

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় সারা দেশে ২০ লাখ ২১ হাজার শিক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু, প্রথম দিনের পরীক্ষায় অংশ নেয় ১৯ লাখ ৫ হাজার ২১১ জন। নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনের এসএসসি পরীক্ষায় অংশ নেয় ১৫ লাখ ১৪ হাজার ১৮৮ জন, দাখিল পরীক্ষায় অংশ নেয় ২ লাখ ৪৯ হাজার ৬০ জন এবং ভোকেশনাল পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ৪১ হাজার ৯৬৩ জন। 

প্রথম দিনে এসএসসিতে ১৬ হাজার ৬২৭ জন, দাখিলে ১০ হাজার ৯৫৮ জন এবং ভোকেশনাল পরীক্ষায় ৬ হাজার ২৭৫ জন অনুপস্থিত ছিল।

নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডে ৩ হাজার ৭২১ জন, রাজশাহী বোর্ডে ১ হাজার ৭১৯ জন, কুমিল্লা বোর্ডে ২ হাজার ৮৬৬ জন, যশোর বোর্ডে ১ হাজার ৮২৯ জন, চট্টগ্রাম বোর্ডে ১ হাজার ৬৮৩ জন, সিলেট বোর্ডে ১ হাজার ১১৯ জন, বরিশাল বোর্ডে ৯৯২ জন, দিনাজপুর বোর্ডে ১ হাজার ৬৯৬ জন এবং ময়মনসিংহ বোর্ডে ১ হাজার ২ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

এসএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিনে বহিষ্কৃত হয়েছে ২৬ জন। তাদের মধ্যে এসএসসি পরীক্ষায় বহিষ্কার হয়েছে ৬ জন পরীক্ষার্থী। মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষায় বহিষ্কৃত হয়েছে ১২ জন। এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় বহিষ্কৃত হয়েছে ২৬ জন পরীক্ষার্থী।

এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ১ জন, কুমিল্লা বোর্ডে ১ জন, চট্টগ্রাম বোর্ডে ২ জন এবং ময়মনসিংহ বোর্ডে ২ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছে।

ইয়ামিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়