ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এসএসসি পরীক্ষার চতুর্থ দিনে অনুপস্থিত ২৭৪৯৬, বহিষ্কার ৫৪

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ২০ সেপ্টেম্বর ২০২২  
এসএসসি পরীক্ষার চতুর্থ দিনে অনুপস্থিত ২৭৪৯৬, বহিষ্কার ৫৪

ফাইল ফটো

এসএসসি ও সমমান পরীক্ষার চতুর্থ দিনে সারা দেশে ২৭ হাজার ৪৯৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৬ হাজার ৩৬ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডে ১১ হাজার ৯৭ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ৩৬৩ জন। অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে ৫৪ জন পরীক্ষার্থীকে।

এর আগে প্রথম দিন অর্থাৎ গত ১৫ সেপ্টেম্বর ৩৩ হাজার ৮৬০ জন, দ্বিতীয় দিন (১৭ সেপ্টেম্বর) ৩৩ হাজার ৪৭৯ জন এবং তৃতীয় দিন (১৯ সেপ্টেম্বর) ৩২ হাজার ৫৯১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার ৩ হাজার ৭৯টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীর ছিল ১৭ লাখ ৮৬ হাজার ৭৭২ জন। তাদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ১৭ লাখ ৫৯ হাজার ২৭৬ জন।

অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডে ৬ জন, কুমিল্লা বোর্ডে ৫ জন, চট্টগ্রাম বোর্ডে ৫ জন, সিলেট বোর্ড ১ জন,  বরিশাল বোর্ডে ১২, দিনাজপুর বোর্ডে ৫ জন, ময়মনসিংহ বোর্ডে ৪ জন এবং মাদ্রাসা বোর্ডে ২০ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

ইয়ামিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়