ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাইগ্রেশনের দাবি নাইটিংগেল মেডিক্যালের শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ৩ নভেম্বর ২০২২  
মাইগ্রেশনের দাবি নাইটিংগেল মেডিক্যালের শিক্ষার্থীদের

ছবি: রাইজিংবিডি

হাইকোর্টের আদেশ মেনে দ্রুত মাইগ্রেশনের দাবি করেছেন নাইটিংগেল মেডিক্যালের শিক্ষার্থীরা। আদালতের আদেশের দুই মাস পার হলেও মাইগ্রেশন হয়নি বেসরকারি নাইটিংগেল মেডিক্যাল কলেজের ৪৫ শিক্ষার্থীর। এ অবস্থায় তাদের ভবিষ্যতের কথা বিবেচনায় দ্রুত মাইগ্রেশনের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

একইসঙ্গে মেডিক্যাল কর্তৃপক্ষ ও স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অসহযোগিতার অভিযোগে আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তারা এই ঘোষণা দেন।

শিক্ষার্থীরা বলেন, ‘গত দেড় বছর ধরে আমারা একাডেমিক কার্যক্রমের বাইরে। ইতোমধ্যে আমরা ২টা প্রফেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারিনি। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের উদাসীনতার কারণে আমরা যে পরিমাণ ক্ষতিগ্রস্ত হয়েছি, এর দায়ভার কে নিবে? বর্তমান পরিস্থিতিতে আমাদের একটাই দাবি অতিদ্রুত মাইগ্রেশন, অন্যথায় ৪৫ জন শিক্ষার্থীদের ভবিষ্যতের পাশাপাশি ৪৫টি পরিবারের ভবিষ্যতও অন্ধকারে নিমজ্জিত হবে। যদি আমাদের দ্রুত মাইগ্রেশন করে না দেওয়া হয়, তাহলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব।’

শিক্ষার্থীদের পক্ষ থেকে তাদের বক্তব্য তুলে ধরে ইয়াহিয়া শুভ। তিনি বলেন, ‘জাতীয় পত্রিকায় প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তি দেখে এই মেডিক্যাল কলেজে ভর্তি হতে আসি। তারা এটাও বলেছিলেন আমাদের প্রথম ব্যাচ ধরে কলেজের সব কার্যক্রম নতুনভাবে শুরু করবেন এবং তাদের পূর্ববর্তী সব সমস্যারও সমাধান তারা করেছেন। ক্লাস শুরুর পর প্রথস বর্ষ কোনো সমস্যা ছাড়া কাটলেও দ্বিতীয় বর্ষে জানতে পারি, এই কলেজের বিএমডিসি রেজিস্ট্রেশন তো নেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশনও তখন ছিল না।

ইয়াহিয়া শুভ রাইজিংবিডিকে বলেন, ‘আমরা কোর্ট থেকে মাইগ্রেশনের আদেশ নিয়েছি, এখন কলেজ কর্তৃপক্ষ এর কোনো উদ্যোগ নিচ্ছে না। স্বাস্থ্য শিক্ষা অধিদফতরও কোনো দায়িত্ব নিচ্ছে না। প্রথমে তারা বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিলেও এখন আমাদের সাথে কথা বলেন না। এমনকি আমাদের অধিদফতরে ঢুকতেও দেওয়া হচ্ছে না।’

/রায়হান/হাসান/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়