ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

একাডেমিক নিষ্ক্রিয়তায় চাকরিচ্যুত হন ঢাবির সেই শিক্ষক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৩, ২ ডিসেম্বর ২০২২  
একাডেমিক নিষ্ক্রিয়তায় চাকরিচ্যুত হন ঢাবির সেই শিক্ষক

চালকের আসনে নির্বিকার ঘাতক মোহাম্মদ আজহার জাফর শাহ। গাড়ির চাকার নিচে রুবিনা আক্তার।

রাজধানীতে প্রাইভেটকারের চাকায় পিষ্ট হয়ে রুবিনা আক্তার (৪৫) নামের এক নারী মারা গেছেন। গাড়িটি চালাচ্ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক। তার নাম মোহাম্মদ আজহার জাফর শাহ। তিনি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ছিলেন। ২০১৮ সালে তাকে চাকরিচ্যুত করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক মুহাম্মদ রুহুল আমিন বলেন, একাডেমিক সমস্যার কারণে ওনাকে সহযোগী অধ্যাপক থেকে সহকারী অধ্যাপক করা হয়। এ কারণে তিনি আর কাজে যোগ দেননি৷

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, ক্লাসসহ একাডেমিক কার্যক্রমে নিষ্ক্রিয়তার অভিযোগে ২০১৮ সালে আজহার জাফর শাহকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হয়।

প্রক্টর বলেন, তার বাসা কোথায়, তা জানা নেই। এ ঘটনায় আইনপ্রয়োগকারী সংস্থা বিধি মোতাবেক ব্যবস্থা নেবে।

শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে জাফর শাহের প্রাইভেটকারের ধাক্কায় সামনের মোটরসাইকেল থেকে পড়ে যান ওই নারী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই নারী প্রাইভেট কারের বাম্পারে আটকে যান। তখন গাড়ি না থামিয়ে দ্রুত গতিতে চালিয়ে যান জাফর শাহ। তাকে ধাওয়া করে নীলক্ষেত মোড়ের কাছে ধরে ফেলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় ওই নারীকে জীবিত উদ্ধার করা হলেও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

রুবিনা আক্তার (৪৫) নামের ওই নারী রাজধানীর তেজগাঁও এলাকার বাসিন্দা। দেবরের মোটরসাইকেলে চড়ে হাজারীবাগে বাবার বাসায় ফিরছিলেন তিনি। প্রাইভেট কার আটকে ওই নারীকে উদ্ধারের সময় গাড়ির চালককে বেদম মারধর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় তিনি নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক আজহার জাফর শাহ বলে পরিচয় দিয়েছিলেন।

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন পঞ্চাশোর্ধ্ব জাফর শাহ।

ইয়ামিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়