ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

মালেক আফসারীর চ্যালেঞ্জ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২২ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মালেক আফসারীর চ্যালেঞ্জ

ছবির কোলাজ

রাহাত সাইফুল : দীর্ঘ বিরতির পর সিনেমা নির্মাণ করলেন গুণী নির্মাতা মালেক আফসারী। ‘অন্তর জ্বালা’ শিরোনামের সিনেমার মাধ্যমে এ বিরতির অবসান ঘটেছে। কিছুদিন আগে সিনেমাটির শুটিং শেষ হয়েছে। তবে এখনো সম্পাদনার টেবিলে রয়েছে এই চলচ্চিত্র। 

 

নির্মিতব্য ‘অন্তর জ্বালা’ সিনেমাটি নিয়ে দারুণ আশাবাদী নির্মাতা মালেক। এ সিনেমা সুপার হিট না হলে নতুন আর কোনো সিনেমা নির্মাণ করবেন না বলে জানান তিনি। রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এমন চ্যালেঞ্জ ছুড়ে দেন এই নির্মাতা।

 

এ প্রসঙ্গে মালেক আফসারী বলেন, ‘‘নতুন কোনো সিনেমার কাজ এই মুহুর্তে শুরু করছি না। ‘অন্তর জ্বালা’ সিনেমাটি মুক্তির পরই বলতে পারব নতুন সিনেমার কাজ করব কি না। এ সিনেমাটি সুপার হিট হলে নতুন কাজ করব, নয়তো আর কাজ করব না।’’

 

নাসির উদ্দিন প্রযোজিত জেড কে মুভিজ পরিবেশিত ‘অন্তর জ্বালা’ সিনেমার শুটিং পিরোজপুর, মংলা বন্দর ও সুন্দরবনসহ দেশের বিভিন্ন লোকেশনে চিত্রায়িত হয়েছে। এ সিনেমায় জুটি বেধে অভিনয় করেছেন জায়েদ খান- পরীমনি। এ ছাড়াও আরো অভিনয় করেছেন- নবাগত জয় চৌধুরী, মৌমিতা মৌসহ অনেকে।

 

এদিকে মালেক আফসারী ‘রেড হার্ট’ শিরোনামের নতুন একটি সিনেমার নাম পরিচালক সমিতিতে নিবন্ধন করেছিলেন। সোনারতরী মাল্টিমিডিয়ার ব্যানারে আব্দুল্লাহ জহির বাবুর লেখা সম্পূর্ণ অ্যাকশনধর্মী গল্পে এ সিনেমায় পরীমনির অভিনয় করার কথা রয়েছে।

 

এছাড়া আরো কয়েকটি সিনেমার কাজ শুরু হওয়ার কথা থাকলেও সেগুলো আপাতত বন্ধ রয়েছে। এসব সিনেমার নির্মাণ কাজ নির্ভর করছে ‘অন্তর জ্বালা’ সিনেমার উপর। এ সিনেমাটি হিট হলেই তিনি নতুন সিনেমার কাজ করবেন।

 

 

গুণী নির্মাতা মালেক আফসারী সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রে নাম লেখান। ‘পিয়াসী মন’ সিনেমার সহকারী পরিচালক হিসেবে তিনি চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন।  এরপর তিনি ‘লুটেরা’ সিনেমার কাহিনি রচনা করেন। ‘ঘরের বউ’ সিনেমার পরিচালনার মাধ্যমে তিনি চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন।  ১৫ লাখ টাকা পারিশ্রমিক নিয়ে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা হিসেবেও রেকর্ড গড়েন তিনি।

 

মালেক আফসারী নির্মিত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- ‘আমি জেল থেকে বলছি’, ‘হীরা চুনি পান্না’, ‘লাল বাদশা’, ‘রাজা’, ‘মরণ কামড়’, ‘মৃত্যুর মুখে’, ‘এই ঘর এই সংসার’, ‘ধনী গরীব’, ‘গোলমাল’, ‘ঘরের বউ’ প্রভৃতি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৬/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়