ঢাকা     মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৭ ১৪২৭ ||  ০৪ সফর ১৪৪২

গ্র্যামিতে বিয়ন্সে-অ্যাডেলে লড়াইয়ের আভাস

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ৭ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্র্যামিতে বিয়ন্সে-অ্যাডেলে লড়াইয়ের আভাস

বিয়ন্সে ও অ্যাডেলে

বিনোদন ডেস্ক : প্রকাশিত হয়েছে গ্র্যামি অ্যাওয়ার্ডের মনোনয়ন। মঙ্গলবার ‘সিবিএস মর্নিং’-এ ৫৯তম গ্র্যামি অ্যাওয়ার্ডের মনোনয়ন প্রকাশিত হয়।

 

২০১৬ সালে ‘বেস্ট নিউ আর্টিস্ট অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেয়েছিলেন মেগান ট্রেইনার। তিনি মনোনয়ন প্রাপ্তদের তালিকা ঘোষণা করেন।

 

এবার বিয়ন্সে ও অ্যাডেলের মধ্যে লড়াইটা বেশ জমবে বলে ধারণা করা হচ্ছে। দুজনই ‘রেকর্ড অব দ্য ইয়ার’, ‘সং অব দ্য ইয়ার’ ও ‘অ্যালবাম অব দ্য ইয়ার’র জন্য মনোনীত হয়েছেন।    

 

১৩ হাজার মানুষের ভোটে এ তালিকা তৈরি করা হয়েছে। বিয়ন্সে পেয়েছে সর্বাধিক নয়টি মনোনয়ন। এরপরই রয়েছেন কানিয়ে ওয়েস্ট, ড্রেক এবং রিয়ান্না। প্রত্যেকেই পেয়েছেন আটটি করে মনোনয়ন।

 

এর মধ্যে ‘রেকর্ড অব দ্য ইয়ার’র মনোনয়নে আছে- হ্যালো (অ্যাডেলে), ফরমেশন (বিয়ন্সে), ৭ ইয়ার্স (লুকাস গ্রাহাম), ওয়ার্ক (রিয়ান্না ফিচারিং ড্রেক) এবং স্ট্রেস আউট (টোয়েন্টি ওয়ান পাইলট)।

 

‘সং অব দ্য ইয়ার’ মনোনীত হয়েছে- ফরমেশন (বিয়ন্সে), হ্যালো (অ্যাডেলে), আই টুক অ্যা পিল ইন ইবিজা (মাইক পসনার), লাভ ইওরসেলফ (জাস্টিন বিবার) এবং ৭ ইয়ার্স (লুকাস গ্রাহাম)।

 

২৫ (অ্যাডেলে), লেমোনেড (বিয়ন্সে), ভিউস (ড্রেক), পার্পাস (জাস্টিন বিবার) এবং অ্যা সেইলরস গাইড টু আর্থ (স্টুরগিল সিম্পসন) মনোনীত হয়েছে ‘অ্যালবাম অব দ্য ইয়ার’র জন্য।

 

এর আগে বিশটি গ্র্যামি অ্যাওয়ার্ড জিতেছেন বিয়ন্সে। এবার যদি সবকটি অ্যাওয়ার্ড জিততে পারেন তাহলে অ্যালিসন ক্রুসকে ছাপিয়ে সর্বাধিক গ্র্যামি অ্যাওয়ার্ড বিজয়ী নারী হিসেবে ইতিহাসে নাম লেখাবেন তিনি। কারণ এখন পর্যন্ত ২৭টি পদক নিয়ে এগিয়ে আছেন অ্যালিসন। তবে এবার দিয়ে ৬২টি গ্র্যামি মনোনয়ন জিতে সবচেয়ে বেশি গ্র্যামি মনোনয়ন পাওয়া নারী শিল্পীর রেকর্ড কিন্তু বিয়ন্সের দখলে।

 

‘বেস্ট নিউ আর্টিস্ট’ মনোনয়ন পেয়েছেন-চান্স দ্য র‌্যাপার, কেলসা বালেরিনি, অ্যান্ডারসন. প্যাক, মারেন মরিস এবং দ্য চেইনস্মোকার।

 

নতুন পেতে পারেন প্রয়াত গায়ক ডেভিড বোয়ি। কারণ তার ‘ব্ল্যাকস্টার’ অ্যালবামটি ‘অল্টারনেটিভ মিউজিক অ্যালবাম’ শাখায় মনোনীত হয়েছে।

 

এই বছর তাদের নিয়মে কিছুটা পরিবর্তন এনেছে রেকর্ডিং অ্যাকাডেমি। প্রথমবারের মতো মিউজিকের ক্ষেত্রে একমাত্র ‘স্ট্রিমিং’র বিষয়টি বিবেচনায় রাখা হয়েছে। ভক্তরা এখন এই বিষয়টি বেশি গ্রহণ করছে বলে এটি করা হয়েছে। ‘বেস্ট নিউ আর্টিস্ট’ শাখাতেও কিছুটা পরিবর্তন করা হয়েছে। একটি পরিপূর্ণ অ্যালবামের পরিবর্তে ন্যূনতম পাঁচটি একক গান প্রকাশ করলেই এ শাখায় শিল্পীদের মনোনয়নের জন্য বিবেচনা করা হয়েছে।

 

এ বছর গ্র্যামির সঞ্চালকের দায়িত্ব পালন করবেন ‘লেট লেট শো’ খ্যাত জেমস কর্ডন। আগামী ১২ ফেব্রুয়ারি, রোববার সিবিএস চ্যানেলে প্রচারিত হবে ৫৯তম গ্র্যামি অ্যাওয়ার্ডের চূড়ান্ত আসর।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ ডিসেম্বর ২০১৬/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়