ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

এটিএম শামসুজ্জামানের ইচ্ছে

রাহাত সাইফুল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৫:২৯:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২১ ৫:২৯:৪৩ পিএম
এটিএম শামসুজ্জামানের ইচ্ছে
Walton E-plaza

বিনোদন প্রতিবেদক: বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। অভিনয়ের পাশাপাশি পরিচালনা ও গল্প লিখেছেন তিনি। বইয়ের সঙ্গেও তার খুব সখ্যত। বাসার বুক শেলফে অসংখ্য বই জমা হয়েছে। বইগুলো চলচ্চিত্র শিল্পী সমিতিতে দান করার ইচ্ছে পোষণ করেছেন এই প্রবীণ অভিনেতা।

অসুস্থ হয়ে দীর্ঘদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন এটিএম শামসুজ্জামান। এখন রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। গতকাল তাকে দেখতে যান চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। এ সময় চলচ্চিত্র শিল্পী সমিতিতে তার বইগুলো দান করার কথা বলেন।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান রাইজিংবিডিকে বলেন, ‘এটিএম শামসুজ্জামান ভাইকে দেখতে গিয়েছিলাম। তিনি এখন অনেকটাই সুস্থ। তিনি তার বইগুলো শিল্পী সমিতিতে দান করার ইচ্ছে প্রকাশ করেন। এ কথা তার স্ত্রীকেও বলে দিয়েছেন। আমাদের শিল্পী সমিতিতে লাইব্রেরি করেছি। এটা এটিএম ভাইয়ের পছন্দ হয়েছে। তাই তিনি বইগুলো দিতে আগ্রহ প্রকাশ করেছেন। আমি যতদূর জানি চলচ্চিত্রের বেশকিছু বই রয়েছে তার কাছে। এছাড়া বিখ্যাত লেখকদের বইও তার সংগ্রহে রয়েছে। এসব বই পড়ে এ প্রজন্ম অনেক কিছু শিখতে পারবেন।’

গত ২৬ এপ্রিল রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি হন এটিএম শামসুজ্জামান। পরবর্তীতে ১৩ মে এটিএম শামসুজ্জামানের চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিনেতার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক দেয়া হয়। গত ১৫ জুন তাকে ওই হাসপাতাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়। সেখানে কেবিন ব্লকের ২১২ নম্বর কক্ষে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

এটিএম শামসুজ্জামান তার অভিনয় জীবনে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পান রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। অভিনয়ের পাশাপাশি তিনি একজন সফল প্রযোজক, চিত্রনাট্যকার এবং নির্মাতাও।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/রাহাত/শান্ত

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge