ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্যাংককে নেওয়া হবে আলাউদ্দীন আলীকে

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যাংককে নেওয়া হবে আলাউদ্দীন আলীকে

আবারো অসুস্থ হয়ে পড়েছেন দেশ বরেণ্য গীতিকার, সুরকার, সংগীত পরিচালক আলাউদ্দীন আলী। খুব শিগগির তাকে ব্যাংককে নেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন তার পরিবার।

আলাউদ্দীন আলীর স্ত্রী ফারজানা মিমি জানান, গত বুধবার হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আলাউদ্দীন আলী। তারপর ব্যাংককে যে চিকিৎসকের তত্ত্বাবধায়নে চিকিৎসা চলছে তার সঙ্গে যোগাযোগ করা হয়। তার পরামর্শে সিটি স্ক্যানসহ বেশ কিছু পরীক্ষা করানো হয়। এতে জানা যায়, তার ফুসফুসে নতুন করে টিউমারের অস্তিত্ব পাওয়া গেছে। চিকিৎসকরা দ্রুত থাইল্যান্ডে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। তার অবস্থা এখন ভালো না। যতটা দ্রুত সম্ভব তাকে ব্যাংকক নিয়ে যেতে হবে।

এ প্রসঙ্গে ফারজানা মিমি বলেন, ‘ভিসার জন্য আবেদন করেছি। ভিসা পেতে কয়েকদিন সময় লাগবে।’

২০১৫ সালের মাঝামাঝি সময় আলাউদ্দীন আলীকে ব্যাংকক নেওয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে এবং ক্যানসারের জীবাণু পাওয়া যায়। কিন্তু অস্ত্রোপচার ঝুঁকিপূর্ণ হওয়ায় কেমোথেরাপি ও রেডিওথেরাপির মাধ্যমে চিকিৎসা চলছিল।

অন্যদিকে গত ২২ জানুয়ারি বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুসংবাদ পাওয়ার পর অসুস্থ হয়ে পড়েন আলাউদ্দীন আলী। শ্বাসকষ্টজনিত নানা সমস্যার কারণে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ২৫ জানুয়ারি সকালে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। ৭৭ দিন চিকিৎসার পর তার অবস্থার উন্নতি হয়। গত ৮ এপ্রিল তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। তারপর ফিজিওথেরাপি নেওয়ার জন্য মিরপুরের সিআরপিতে ভর্তি করা হয় তাকে।

বাংলা গান, বিশেষ করে বাংলা চলচ্চিত্রে অসংখ্য শ্রোতাপ্রিয় গান সৃষ্টি করেছেন আলাউদ্দীন আলী। তিনি একাধারে সংগীত পরিচালক, সুরকার, বেহালাবাদক ও গীতিকার। গান রচনা করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করেছেন। ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর, মুন্সিগঞ্জের বিক্রমপুরের টঙ্গিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামে জন্মগ্রহণ করেন আলাউদ্দীন আলী। তার বাবা ওস্তাদ জাদব আলী, মায়ের নাম জোহরা খাতুন।

আলাউদ্দীন আলীর সংগীতে প্রথম হাতেখড়ি ছোট চাচা সাদেক আলীর কাছে। পরে ১৯৬৮ সালে যন্ত্রশিল্পী হিসেবে চলচ্চিত্রজগতে পা রাখেন আলাউদ্দীন আলী। শুরুটা শহীদ আলতাফ মাহমুদের সহযোগী হিসেবে, পরে প্রখ্যাত সুরকার আনোয়ার পারভেজের সঙ্গেই দীর্ঘদিন কাজ করেন।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়