ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওপার বাংলায় আলেকজান্ডার-মুনমুন

প্রকাশিত: ১১:৫৫, ২৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওপার বাংলায় আলেকজান্ডার-মুনমুন

‘ক্ষ্যাপা’ সিনেমায় প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেন ঢাকাই চলচ্চিত্রের পরিচিত নাম আলেকজান্ডার বো ও মুনমুন। তারপর বেশ কিছু সিনেমা উপহার দেন তারা। ২০০৩ সালে ‘মহিলা হোস্টেল’ সিনেমায় সর্বশেষ দেখা যায় এই জুটিকে। দীর্ঘ ১৬ বছর পর আবারো জুটি বেঁধে অভিনয় করেছেন ‘পদ্মার প্রেম’ সিনেমায়।

হারুন-উজ-জামান পরিচালিত এ সিনেমায় নায়ক-নায়িকার ভূমিকায় অভিনয় করেছেন আলেকজান্ডার-মুনমুন। গত ২০ সেপ্টেম্বর কলকাতায় সিনেমাটি ‘পদ্মার ভালোবাসা’ নামে মুক্তি পেয়েছে। সিনেমাটিতে তাদের দুজনের একাধিক গান রয়েছে। ‘আমি তোমাকে ঢাকিয়া রাখিবো’ শিরোনামের একটি গানের অংশ বিশেষ অন্তর্জালে প্রকাশ করা হয়েছে। এতে দেখা যায়, নির্জন রাতে আলেকজান্ডার ও মুনমুন খুনসুটিতে মেতেছেন। এরপর চলে তাদের বিয়ের আয়োজন।

মুনমুন রাইজিংবিডিকে বলেন, ‘‘পদ্মার প্রেম’ সিনেমা নিয়ে আমি অনেক হ্যাপি। পরিচালক হারুন ভাইয়ের ‘ক্ষ্যাপা’ সিনেমায় আমি আর আলেক ভাই একসঙ্গে কাজ করেছিলাম। হারুন ভাইয়ের সঙ্গে আমার কাজের অভিজ্ঞতাও দারুণ। কাজটিও সুন্দর হয়েছে।’’

এছাড়াও সিনেমাটিতে সুমিত-আইরিন জুটিকে দেখা যাবে।

ঢাকাই চলচ্চিত্রের অ্যাকশন ঘরানার সিনেমায় অভিনয় করে পরিচিতি লাভ করেন আলেকজান্ডার বো। ১৯৯৫ সালে শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘লম্পট’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে তার যাত্রা শুরু হয়। এ পর্যন্ত শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। মাঝে দীর্ঘ সময় চলচ্চিত্রাঙ্গণ থেকে দূরে থাকলেও আবারো নিয়মিত কাজ করছেন এই অভিনেতা।

১৯৯৬ সালে চলচ্চিত্রে অভিষেক হয় মুনমুনের। ক্যাপ্টেন এহতেশাম পরিচালিত ‘মৌমাছি’ সিনেমায় প্রথম কাজ করেন তিনি। সিনেমাটি মুক্তি পায় ১৯৯৭ সালে। এরপর ‘টারজান কন্যা’, ‘মৃত্যুর মুখে’, ‘রাজা’, ‘মরণ কামড়’, ‘রানী ডাকাত’, ‘আজকের সন্ত্রাসী’সহ অসংখ্য সুপারহিট সিনেমায় অভিনয় করেন মুনমুন।

বর্তমান সময়ের দেশ সেরা নায়ক শাকিব খানের প্রথম ব্যবসাসফল সিনেমার নায়িকাও ছিলেন মুনমুন। সিনেমাটির নাম ‘বিষে ভরা নাগীন’। এ পর্যন্ত তার অভিনীত চলচ্চিত্র সংখ্যা ৮৫। যার বেশির ভাগই ছিল ব্যবসাসফল।

দেখুন: ‘আমি তোমাকে ঢাকিয়া রাখিবো’ গানটি




ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়