ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সেরা অভিনেত্রীর মনোনয়ন পেলেন তারা

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১০ ২:০৬:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১০ ২:০৬:৩৮ পিএম

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড। প্রকাশিত হয়েছে এই অ্যাওয়ার্ডের মনোনয়ন তালিকা।

বাংলাদেশ থেকে সেরা অভিনেত্রীর তালিকায় রয়েছেন—জয়া আহসান (দেবী), নুসরাত ইমরোজ তিশা (ফাগুন হাওয়া), ইয়ামিন হক ববি (নোলক) ও পূজা চেরি (পোড়ামন-২)। অন্যদিকে ভারত থেকে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন—অপর্ণা সেন (বসু পরিবার), স্বস্তিকা মুখার্জি (শাহজাহান রিজেন্সি), ঋতুপর্ণা সেনগুপ্ত (আহা রে) ও পাওলি দাম (কণ্ঠ)।

এছাড়া সেরা অভিনেতার তালিকায় জায়গা পেয়েছেন শাকিব খান (নোলক), সিয়াম আহমেদ (পোড়ামন ২)। পার্শ্ব চরিত্রের জন্য বাংলাদেশ থেকে মনোনয়ন পেয়েছেন—তৌকির আহমেদ (কমলা রকেট), খালিদ হোসাইন সম্রাট (ক্যাপ্টেন খান), শবনম ফারিয়া (দেবী), বাপ্পারাজ (পোড়ামন ২), মামুন হোসাইন ইমন (পাসওয়ার্ড) প্রমুখ।

আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, ২০১৮ সালের জুন মাস থেকে ২০১৯ সালের জুন মাস পর্যন্ত ভারত-বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত বাংলা ভাষার সিনেমাগুলোর মধ্য থেকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এতে তিন ক্যাটাগরিতে মোট ২৪টি পুরস্কার দেওয়া হবে।

আগামী ২১ অক্টোবর নগরীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের নবরাত্রি হলে ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডের পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানের আয়োজন করছে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া।



ঢাকা/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন