ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

জন্মদিনে অপু কোথায়?

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১১ ৮:১৬:১৭ এএম     ||     আপডেট: ২০১৯-১০-১১ ৮:১৬:১৭ এএম

‘ঢালিউড কুইন’ খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস। এক দশকের বেশি সময় ধরে ঢালিউডে কাজ করছেন তিনি। এ পর্যন্ত ৮০টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। উপহার দিয়েছেন বেশ কিছু ব্যবসাসফল সিনেমা।

১১ অক্টোবর বগুড়ায় জন্মগ্রহণ করেন অপু বিশ্বাস। বাবা উপেন্দ্রনাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাস। জন্মদিন উপলক্ষে নিজ থেকে তেমন কোনো আয়োজন না করলেও বন্ধু ও ভক্তরা কয়েক দফা কেক কেটে থাকেন। কিন্তু এবারের প্রেক্ষাপট ভিন্ন। কারণ বন্ধু-বান্ধব ও তার ভক্তরা খুঁজেই পাচ্ছেন না তাকে। মুঠোফোনটিও বন্ধ রেখেছেন অপু।

কোনোরকম ঘোষণা ছাড়া বিশেষ এই দিনে নিজেকে আড়ালে রেখেছেন অপু বিশ্বাস। কিন্তু হঠাৎ কেন ডুব দিলেন তিনি? এ রহস্য এখনো অজানা। তবে কয়েকদিন আগে এই প্রতিবেদককে অপু বিশ্বাস জানান, এবারের জন্মদিন কলকাতায় কাটাবেন। সেখানে দর্শনীয় কোনো স্থানে দিনটি পালনের ইচ্ছে রয়েছে তার।

গত ২৭ সেপ্টেম্বর পুত্র আব্রাম খান জয়ের জন্মদিন বেশ ঘটা করে উদযাপন করেন অপু। সেখানে আত্মীয়-স্বজন ও কাছের বন্ধু-বান্ধবদের দেখা যায়।

২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু বিশ্বাস। ২০০৬ সালে এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ সিনেমায় নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। মুক্তির পর এ সিনেমা বক্স অফিসে সফল হওয়ায় রাতারাতি তারকা খ্যাতি লাভ করেন অপু। তারপর শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পায়। একই পরিচালক এই জুটিকে নিয়ে নির্মাণ করেন ‘পিতার আসন’, ‘চাচ্চু’, ‘দাদিমা’ সিনেমা। এসব সিনেমাও ব্যবসায়ীকভাবে সফল হয়।

এরপর অপু ছুটতে থাকেন রেসের ঘোড়ার মতো। ‘মিয়া বাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দেন এই নায়িকা।

বর্তমানে দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমার শুটিং শেষ করে মুক্তির অপেক্ষায় রয়েছে। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী। এছাড়া তার ‘শটকাট’ সিনেমার শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। এর গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। এটি পরিচালনা করেছেন সুবীর মণ্ডল। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি।


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন