ঢাকা, শনিবার, ৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

নির্বাচনে লড়ছেন অঞ্জনা-রোজিনা-অরুণা

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৪ ৫:২৪:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৪ ৫:২৪:৪৮ পিএম

ঢাকাই চলচ্চিত্রে অতি পরিচিত ও জনপ্রিয় মুখ অঞ্জনা সুলতানা, রোজিনা ও অরুণা বিশ্বাস। এক সময় চলচ্চিত্রে খুব ব্যস্ত সময় পার করেছেন এই তিন অভিনেত্রী। চলচ্চিত্রে কাজ কমে যাওয়ায় তাদের এখন আর বড় পর্দায় দেখা যায় না। তবে এবার একসঙ্গে নির্বাচনে লড়ছেন জনপ্রিয় এই তিন তারকা।

চলচ্চিত্রশিল্পীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। আগামী ২৫ অক্টোবর এ সংগঠনের নির্বাচন। এবার কার্যকরী পরিষদের সদস্য হিসেবে এই নির্বাচনে লড়ছেন এই তিন তারকা শিল্পী। নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে অঞ্জনা সুলতানা বলেন, ‘গতবারের মতো এবারো নির্বাচনে অংশ নিচ্ছি। শিল্পীদের জন্য আমি কাজ করতে চাই।’

রোজিনা বলেন, ‘এবারের নির্বাচনে অংশগ্রহণের কথা ছিল না। ১২ অক্টোবর লন্ডনে চলে যেতে চেয়েছিলাম। এর আগে দুইবার যাওয়ার টিকিট বাতিল করেছি। শেষ মুহূর্তে সকলের অনুরোধে নির্বাচনে অংশ নেওয়ার জন্য মনোনয়নপত্রে সাইন করেছি। আমি চাই, নির্বাচন সুষ্ঠ ও সুন্দর হোক।’

গত ৫ অক্টোবর (২০১৯-২১) মেয়াদের শিল্পী সমিতির আসন্ন নির্বাচনের খসড়া তালিকা প্রকাশ করা হয়। এ তালিকা থেকে জানা যায়, সভাপতি পদে লড়াই করছেন চিত্রনায়িকা মৌসুমী ও খলনায়ক মিশা সওদাগর। সহ-সভাপতির দুটি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা। সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রতের বিপরীতে কেউ নেই। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়ছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও চিত্রনায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে একাই রয়েছেন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদ একটি। লড়বেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদের কোনো প্রতিদ্বন্দ্বী নেই। অর্থাৎ সুব্রত জ্যাকি আলমগীর এবং ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪জন। তারা হলেন—অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

অঞ্জনা সুলতানা এখন রাজনীতি নিয়ে ব্যস্ত সময় পার করছেন। অন্যদিকে রোজিনা বেশিরভাগ সময় লন্ডনে সময় পার করছেন। আর অরুণা বিশ্বাস মাঝে মধ্যে অভিনয় করছেন।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন