ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রায় অর্ধশত হলে ‘ডনগিরি’

প্রকাশিত: ০৯:৫২, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রায় অর্ধশত হলে ‘ডনগিরি’

শাহ আলম মন্ডল নির্মাণ করেছেন ‘ডনগিরি’ সিনেমা। ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে নির্মিত এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, আনিসুর রহমান মিলন ও এমিয়া এমি। দুই বছর আগে সিনেমাটির নির্মাণ কাজ শেষ হয়। কিন্তু নানা জটিলতায় মুক্তি পায়নি এটি। আগামীকাল শুক্রবার দেশের প্রায় অর্ধশত প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এটি। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন পরিচালক।

শাহ আলম মণ্ডল বলেন, ‘দর্শক নায়ক বাপ্পীকে অনেক ধরনের চরিত্রে অভিনয় করতে দেখেছেন। তবে এই সিনেমার মধ্য দিয়ে নতুন এক বাপ্পীকে পর্দায় উপস্থিত করব। গল্পের প্রয়োজনে একেবারেই নতুন ধরনের একটি চরিত্র নিয়ে হাজির হবেন বাপ্পী। আমাদের দেশে শিল্পী সংকট রয়েছে। অনেক শিল্পী কাজ করছেন কিন্তু নিজেকে ভেঙে চরিত্র ফুটিয়ে তুলতে পারছেন না। আমি চেষ্টা করেছি বাপ্পীকে দিয়ে নতুন কিছু করাতে। আশা করি, সবার কাছে ভালো লাগবে।’

এস. এস. কথাচিত্র ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত এ সিনেমায় আরো অভিনয় করেছেন—হাসান ইমাম, লায়লা হাসান, সাদেক বাচ্চু, অরুণা বিশ্বাস, কাজী হায়াৎ, জিয়া তালুকদার, রতন, এস আই ফারুক, কমল পাটেকর, রেজাউল প্রমুখ। এছাড়া বিশেষ চরিত্রে অভিনয় করেছেন খোরশেদ আলম খসরু ও নবাগত ঐশিক শামীম। সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য রচনা করেছেন প্রয়াত যোসেফ শতাব্দী।

সিনেমার একটি গানে কণ্ঠ দিয়েছেন সৈয়দ হাসান ইমাম। এছাড়াও এতে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ, কনকচাঁপা, ইমরান, পড়শি, লেমিস, রুপম। গাজী মাজহারুল আনোয়ারসহ বেশ কয়েকজন গানের কথা লিখেছেন। দেশের খ্যাতিমান কয়েকজন গীতিকার গানগুলোর সুর করেছেন। সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। নৃত্য পরিচালনা করেছেন মাসুম বাবুল, সাইফ খান কালু ও হাবিব। অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন ডি এইচ চুন্নু।


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়