ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আইয়ুব বাচ্চু স্মরণে ভাইকিংসের ‘ঈশ্বর’

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৮ ২:১২:০২ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ২:১২:০২ পিএম

কিংবদন্তি ব্যান্ড সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর আজ প্রথম মৃত্যুবার্ষিকী। প্রিয় শিল্পীকে শ্রদ্ধা জানিয়ে নতুন গান প্রকাশ করেছে শ্রোতাপ্রিয় ব্যান্ডদল ভাইকিংস। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে ‘ঈশ্বর’ শিরোনামে গানটি ভাইকিংসের অফিসিয়াল ইউটিউব চ্যানেল উন্মুক্ত করা হয়।

‘ঈশ্বর! তুমি সযতনে রেখো তাকে/ সে বড় অভিমানী, চাপা বুকে/ ফিরে গেছে রোদ নেভার আগেই/ ঈশ্বর! আজও অনুতাপে ধুকছে সব/ বোবা হাহাকারে চোখ নীরব/ বলা হয়ে ওঠেনি তাকেই/ বিদায়’—এমন কথার গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। এর শেষের দিকে আইয়ুব বাচ্চুর একটি স্থিরচিত্র যুক্ত করে লেখা হয়েছে—‘আইয়ুব বাচ্চুর প্রেমময় স্মৃতির উদ্দেশ্যে’।

অন্যদিকে গানটি মুক্তির পর প্রশংসায় ভাসছে এটি। মুক্তির পর ইতোমধ্যে প্রায় সাড়ে ৪ শ মন্তব্য পড়েছে। ইশাক ইফতি নামে একজন লিখেছেন— ‘কমেন্ট রেখে গেলাম। ২০৫০ সালেও এই ভিডিওটা সবাই দেখবে আর গর্ব করবে আমাদের রক মেটালকে নিয়ে।’ আরেকজন লিখেছেন—‘কি ছিলো এটা? কতটা কষ্ট আর আবেগ থাকলে এমন লিরিক আর এভাবে গাওয়া যায়? একেকটা কথা একেকটা লাইন কলিজায় গিয়ে লাগে।’

গত বছরের ১৮ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে নগরীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আইয়ুব বাচ্চু। তার মৃত্যুর খবরে দেশের সাংস্কৃতিক অঙ্গনে মুহূর্তেই শোকের ছায়া নেমেছিল। ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন আইয়ুব বাচ্চু। ‘চলো বদলে যাই’, ‘ফেরারি মন’, ‘এখন অনেক রাত’, ‘আমি বারো মাস তোমায় ভালোবাসি’, ‘বাংলাদেশ’সহ অসংখ্য শ্রোতাপ্রিয় গানের স্রষ্টা তিনি।

দেখুন: ‘ঈশ্বর’ গানটি।

 

ঢাকা/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন