ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘আমিও বলাৎকারের শিকার হয়েছি’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৭, ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমিও বলাৎকারের শিকার হয়েছি’

পাকিস্তানি নির্মাতা জামি মাহমুদ জানিয়েছেন, তিনি ‘মি টু’ আন্দোলন নিয়ে সোচ্চার। কারণ তিনি নিজেও বলাৎকারের শিকার হয়েছেন।

সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে একাধিক টুইটে তিনি এই তিক্ত অভিজ্ঞতার কথা জানান। তবে ধর্ষকের নাম উল্লেখ করেননি। এই নির্মাতা লিখেছেন, ‘মি টু’ আন্দোলনের পক্ষে আমি কেন কথা বলি? কারণ আমি জানি এখন এটি কীভাবে ঘটে, ঘরের ভেতরে, এরপর আদালতের ভেতরে-বাহিরে এবং এরপর ভুক্তভোগী নিজেকে লুকিয়ে ফেলে। আমাদের মিডিয়া জগতের ক্ষমতাবান এক ব্যক্তির দ্বারা নৃশংসভাবে বলাৎকারের শিকার হয়েছিলাম। প্রকৃত অর্থে সে খুবই ক্ষমতাধর ব্যক্তি ছিল। আমি বাকরুদ্ধ, বুঝতে পারিনি কেন আমার সাথে এমনটা হলো। ১৩ বছর পার হয়েছে এখনো নিজেকে বলি, কেন এতদিনেও তার চোখ উপড়ে ফেলিনি। বরং সে আমার খুবই ঘনিষ্ঠ বন্ধুদের একজন।

তিনি আরো লিখেছেন, আমার কিছু কাছের বন্ধুদের এ বিষয়ে বলেছি কিন্তু তারা গুরুত্ব দেয়নি। অনেকবার সেই ক্ষমতাধর ব্যক্তির নাম উল্লেখ করে বলেছি কিন্তু তারা আমাকে জোকার অথবা পাগল ভেবেছে। ছয় বছর আগা খান হাসপাতালে থেরাপি নিয়েছি, ওষুধ খেয়েছি। কিন্তু কিছু বিষয়ে আমার মাথা এলোমেলো করে দেয় এবং কয়েকমাস নিজেকে ঠিক করার জন্য পাকিস্তান ছেড়ে চলে যাই।  

আমি এই কথাগুলো বলছি কারণ ‘মি টু’ আন্দোলন হুমকির মুখে পড়েছে। এজন্য আমার অভিজ্ঞতাগুলো উগড়ে দিলাম। ভুক্তভোগীরা যা কিছু গোপন অথবা প্রকাশ করে ৯৯.৯৯ শতাংশই সত্য বলে। জমশেদ মাহমুদ রেজা ওরফে জামি যুক্তরাষ্ট্রের পাসাডেনার আর্ট সেন্টার কলেজ অব ডিজাইনে লেখাপড়া করেন। পাকিস্তানে ফিরে আজাদ স্টুডিও প্রতিষ্ঠা করেন। আতিফ আসলাম, আলী জাফর, শাফাকাত আমানত, আলী আজমতের মতো শিল্পীর সঙ্গে কাজ করে বিশেষ পরিচিতি পান। এরপর বেশ কিছু বিখ্যাত ব্র্যান্ডের বিজ্ঞাপন তৈরি করেন। তার পরিচালিত সিনেমা ও২১ (২০১৪) এবং মুর (২০১৫) দর্শকের প্রশংসা কুড়িয়েছে।


ঢাকা/মারুফ/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়