ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ট্রেন দুর্ঘটনা আমাদের স্তম্ভিত করেছে: অনন্ত জলিল

প্রকাশিত: ১২:১৪, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রেন দুর্ঘটনা আমাদের স্তম্ভিত করেছে: অনন্ত জলিল

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় তুর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস নামে দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। সোমবার দিবাগত রাত ৩টার দিকে কসবা উপজেলার মন্দবাগ নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

এরই মধ্যে এই মর্মান্তিক ঘটনার খবর দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। অনেকে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করছেন। অন্যদের মতো ট্রেন দুর্ঘটনা নিয়ে শোক প্রকাশ করেছেন সিআইপি ও জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল।

অনন্ত জলিল তার ফেসবুক পেজে লিখেছেন, ‘অনাকাঙ্ক্ষিত কোনো মৃত্যুই আমাদের কারো কাছে কাম্য নয়। আর আজকে ট্রেন দুর্ঘটনা আমাদের সবাইকে স্তম্ভিত করে দিয়েছে। নিহতের সংখ্যা যেটাই হোক, আমরা বিশেষ করে আমি এমন মৃত্যু সংবাদ শুনতে চাই না। দুর্ঘটনায় নিহত ছাড়াও অসংখ্য যাত্রী আহত হয়েছেন। আশা করি, সরকার আহত যাত্রীদের পাশে থাকবেন, পাশাপাশি আমরাও আমাদের সাধ্য মতো আহতদের পাশে দাঁড়াব। আর নিহতদের মাগফেরাতের জন্য স্রষ্টার নিকট প্রার্থনা করব। এমন সংবাদ যেন আর না শুনতে হয়, আমরা সেই কামনা করি।’

রেলওয়ে ও স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী তুর্ণা নিশীথা আর সিলেট থেকে চট্টগ্রাম অভিমুখী উদয়ন এক্সপ্রেস মন্দবাগ পৌঁছালে সংঘর্ষ হয়। এতে তুর্ণা নিশীথার ইঞ্জিনসহ আরো কয়েককটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যায়। দুমড়ে মুচড়ে যায় দুই ট্রেনের কয়েকটি বগি। উভয় ট্রেনের কমপক্ষে ১৬ যাত্রী নিহত হন। দুর্ঘটনার পর পুলিশ, ফায়ার সার্ভিস, রেলওয়ে নিরাপত্তা বিভাগ এবং স্থানীয়রা উদ্ধার অভিযানে অংশ নেয়। এ দিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিতু মরিয়মকে প্রধান করে তিনটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ ও জেলা প্রশাসন।


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়