RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৫ ১৪২৭ ||  ১২ সফর ১৪৪২

সুরের মূর্ছনায় ঢাকা মাতাবেন পাকিস্তানের হিনা নাসরুল্লাহ

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৯, ১৫ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সুরের মূর্ছনায় ঢাকা মাতাবেন পাকিস্তানের হিনা নাসরুল্লাহ

সুরের মূর্ছনায় ভাসছে ঢাকার গানপ্রিয় মানুষ। গতকাল থেকে রাজধানীর আর্মি স্টেডিয়ামে শুরু হয়েছে উপমহাদেশের সবচেয়ে বড় লোকসংগীতের আসর ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব’। উৎসবের পঞ্চম আসরে বাংলাদেশ ছাড়াও গান পরিবেশন করবেন ৬ দেশের ২০০ শিল্পী। খ্যাতিমান এই শিল্পীরা তিনদিন নিজ নিজ দেশের লোকগান পরিবেশন করবেন। সঙ্গে থাকবে লোকবাদ্যযন্ত্রের পরিবেশনা এবং লোকনৃত্য। এবারের ফোকফেস্টে অন্যতম আর্কষণ পাকিস্তানের হিনা নাসরুল্লাহ।

এ আয়োজনের আজ দ্বিতীয় দিন লোকসংগীত পরিবেশন করবেন তিনি। খুব ছোটবেলায় পাকিস্তানি টেলিভিশনে হামদ ও না’ত পরিবেশনার মাধ্যমে তার সংগীত জীবনের শুরু। এরপর বিশ্বের নানা প্রান্তে সুফী কনসার্টে সুরের মূর্ছনায় শ্রোতাদের মাতিয়ে রেখেছেন তিনি। হিনা নাসরুল্লাহ তার সুরেলা কণ্ঠের জন্য সুপরিচিত। তিনি মূলত সুফী ঘরানার গান করেন।

উর্দু গানের পাশাপাশি সিন্ধি এবং সারাইকি ভাষায়ও গান করেন। হিনা নাসরুল্লাহ তার অসাধারণ গায়কী দিয়ে সমগ্র বিশ্বের সংগীতপ্রেমীদের মুগ্ধ করে চলেছেন। এবার বাংলাদেশের দশর্কদের মুগ্ধ করতে এরই মধ্যে ঢাকায় এসেছেন তিনি। আজ রাতে তিনি তার সুরের মূর্ছনায় শ্রোতাদের মাতাবেন বলে আশা করা হচ্ছে।

লোকগানের সুর মাধুর্য বিশ্বদরবারে ছড়িয়ে দিতে সান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৫ সাল থেকে প্রতিবছর আয়োজন করা হয় ফোক ফেস্ট। তিন দিনব্যাপী এই লোকসংগীতের আসর প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে।

হিনা নাসরুল্লাহ একটি পরিবেশনা-




ঢাকা/রাহাত সাইফুল/তারা

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়