ঢাকা     শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩০ ১৪২৭ ||  ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

চলচ্চিত্রের দুই গানে কণ্ঠ দিলেন মোমিন

290 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ২ ডিসেম্বর ২০১৯  
চলচ্চিত্রের দুই গানে কণ্ঠ দিলেন মোমিন

মোমিন বিশ্বাস

তরুণ কণ্ঠশিল্পী মোমিন বিশ্বাস। অ্যালবামের গানের পাশাপাশি নিয়মিত চলচ্চিত্রে প্লেব্যাক করে থাকেন এই শিল্পী। এবার নির্মানাধীন ‘মহুয়া’ চলচ্চিত্রের দুই গানে কণ্ঠ দিলেন তিনি।

‘জীবন বীণা ভাঙলে কারো’ ও ‘নেই মহুয়া’ শিরোনামে গান দুটির কথা লিখেছেন সরকার জাহিদুল কবির। দুটি গানেরই সুর ও সংগীতায়োজন করেছেন রফিউজ্জামান শাওন। আজ সোমবার দুপুরে নগরীর মোহাম্মদপুরের একটি স্টুডিওতে গান দুটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে।

মোমিন বিশ্বাস রাইজিংবিডিকে বলেন, ‘চলচ্চিত্রে গান গাওয়া যেকোনো শিল্পীর জন্য অনেক বড় সম্মান এবং গৌরবের। ছোটবেলায় রেডিওতে যখন গুরু এন্ড্রু কিশোর দার বিভিন্ন জনপ্রিয় গান শুনতাম তখন থেকেই চলচ্চিত্রে গান গাওয়ার ইচ্ছা। সৌভাগ্যক্রমে ২০০৮ সালে চলচ্চিত্রের গান দিয়েই আমার ক্ষুদ্র সংগীত জীবনের শুরু! ‘মহুয়া’ চলচ্চিত্রের গান দুটি নিয়েও আশাবাদী। আশা করছি, শ্রোতারা সাদরে গ্রহণ করবেন।’

মূলত এন্ড্রু কিশোরের গান শুনে গানের প্রতি আগ্রহী হন মোমিন বিশ্বাস। এই শিল্পীর সহযোগিতায় রাজশাহীতে ওস্তাদ কাজী মন্টুর কাছে গান শেখা শুরু করেন তিনি। সেখানে প্রায় ১৪ বছর গানের তালিম নেন। পরবর্তীতে কিংবদন্তি সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর সান্নিধ্যে আসেন। মূলত আধুনিক গানের শিল্পী মোমিন বিশ্বাস। ২০০৮ সালে ‘বন্ধন’ চলচ্চিত্রে প্রথম প্লেব্যাক করেন মোমিন। এ পর্যন্ত প্রায় ৩৫টি চলচ্চিত্রের ৬০টির বেশি গানে কণ্ঠ দিয়েছেন এই শিল্পী।


ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়