ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বলিউডে বৈষম্য নিয়ে মুখ খুললেন ক্যাটরিনা

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৩ ৪:৩৪:৫০ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৩ ৪:৩৪:৫০ পিএম

বলিউডে অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে নানা বৈষম্যের কথা প্রায়ই শোনা যায়। ইদানীং পুরুষ ও নারী অভিনয়শিল্পীদের পরিশ্রমিকের ব্যবধান নিয়ে অনেক অভিনেত্রীই কথা বলছেন।

এছাড়া বেশিরভাগ সিনেমাই নায়ক কেন্দ্রীক হয়ে থাকে। সুতরাং, নায়িকারা গুরুত্বপূর্ণ চরিত্র পান না। নির্মাতাদের পক্ষ থেকে বলা হয়, নায়ক কেন্দ্রীক সিনেমা দর্শক বেশি দেখেন এবং ভালো ব্যবসাও করে। এজন্যই নাকি এই বৈষম্য তৈরি হয়েছে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এ প্রসঙ্গে অভিনেত্রী ক্যাটরিনা কাইফ বলেন, এ বিষয়ে আমার ভাবনা নিয়ে ঘনিষ্ঠ প্রযোজকদের সঙ্গে আলোচনা করেছি। আমি বলেছি, পুরুষ তারকাদের জন্য যা দেয়া হয় তেমন বাজেটে নারী কেন্দ্রীক সিনেমা নির্মাণ করুন, যেখানে কেন্দ্রীয় চরিত্রে এক-দুইজন অভিনেত্রী থাকবেন। অথবা, তারকা অভিনেতা ও অভিনেত্রীর জুটিও হতে পারে। এই ধরনের সিনেমা অভিনেত্রীদের দিন তারপর দেখুন কী হয়।

তিনি আরো বলেন, টাইগার জিন্দা হ্যায়, ওয়ার—এগুলো অনেক বড় বাজেটের সিনেমা। যদি নায়িকাদের কম বাজেটের এবং স্বল্প কনটেন্টের সিনেমা দেয়া হয়, তাহলে তা ধুম-থ্রি’র মতো ভালো আয় কীভাবে করবে?

ক্যাটরিনা অভিনীত সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা ভারত। এতে সালমান খানের বিপরীতে অভিনয় করেন তিনি। বর্তমানে সূর্যবংশী সিনেমার শুটিং করছেন এই অভিনেত্রী। সিনেমাটিতে তিনি অক্ষয় কুমারের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন।


ঢাকা/মারুফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন