ঢাকা, বুধবার, ৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

জটিলতায় ‘পানিপথ’

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৯ ২:৫৯:১৮ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৯ ৮:২৬:২৬ পিএম

সঞ্জয় দত্ত, অর্জুন কাপুর ও কৃতি স্যানন অভিনীত পানিপথ। গত শুক্রবার মুক্তি পায় আশুতোষ গোয়াড়িকর পরিচালিত এই সিনেমা। কিন্তু এটি নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

পানিপথ সিনেমায় ইতিহাস বিকৃতির অভিযোগ উঠেছে। এ নিয়ে গতকাল রোববার রাজস্থানে প্রতিবাদও হয়েছে। অভিযোগে, সিনেমায় মহারাজা সূর্যমলকে ভুলভাবে তুলে ধরা হয়েছে। তাকে লোভী হিসেবে দেখানো হয়েছে। শুধু তাই নয়, সিনেমায় রাজস্থানি ও হরিয়ানভি ভাষা বিকৃতি করা হয়েছে বলেও অভিযোগ। টাইমস অব ইন্ডিয়া এই তথ্য জানিয়েছে। 

সিনেমায় দেখানো হয়, সদাশিব রাও ভাও (চরিত্রে অভিনয় করেছেন অর্জুন কাপুর) আফগানদের পরাজিত করতে মহারাজা সূর্যমলের কাজে সাহায্য চান। কিন্তু মহারাজা সাহায্যের বিনিময়ে আগ্রা কেল্লা দাবি করেন। কিন্তু দাবি মানা না হলে তিনিও সাহায্য করেননি।

মাইক্রোব্লগিং টুইটারে হ্যাশট্যাগ বয়কট পানিপথ ট্রেন্ডিং শুরু হয়েছে। অনেকেই পরিচালক আশুতোষ গোয়াড়িকরের সমালাচনা করছেন। যদিও কেউ কেউ সিনেমা বয়কটের বিরোধীতা করে পরিচালকের পক্ষে কথা বলেছেন।

পানিপথের তৃতীয় যুদ্ধ অবলম্বনে তৈরি হয়েছে পানিপথ। এতে আহমদ শাহ আবদালির ভূমিকায় অভিনয় করেছেন সঞ্জয় দত্ত। এখন পর্যন্ত এই সিনেমা প্রায় ২৫ কোটি রুপি আয় করেছে।



ঢাকা/মারুফ