ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাসুম রেজার ‘মন্ত্র’ নিল সাইফ চন্দন

প্রকাশিত: ১১:৩২, ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাসুম রেজার ‘মন্ত্র’ নিল সাইফ চন্দন

‘মেঘলা আকাশ’, ‘মোল্লা বাড়ির বউ’ ও ‘বাপজানের বায়স্কোপ’ সিনেমার কাহিনিকার ও চিত্রনাট্যকার মাসুম রেজা। জনপ্রিয় এসব সিনেমায় তিনি প্রশংসা কুড়িয়েছেন। সম্প্রতি তিনি ‘মন্ত্র’ নামের নতুন চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছেন। এ সিনেমাটি পরিচালনা করবেন তরুণ প্রজন্মের নির্মাতা সাঈফ চন্দন।

আর বি এস টেক লিমিটেডের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন শামসুজ্জামান রিমন। সম্প্রতি ‘মন্ত্র’র কাহিনিকার ও চিত্রনাট্যকার মাসুম রেজা, প্রযোজক শামসুজ্জামান রিমন ও পরিচালক সাইফ চন্দনের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয় বলে রাইজিংবিডিকে জানান সাইফ চন্দন। সিনেমাটির প্রধান চরিত্রে কে কে অভিনয় করছেন তা এখনও ঠিক করা হয়নি। খুব শিগগিরই প্রধান চরিত্রসহ সিনেমার কলাকুশলীদের নাম ঘোষণা করা হবে বলে জানান নির্মাতা।

‘মন্ত্র’র গল্প সম্পর্কে মাসুম রেজা বলেন, ‘সাইফ চন্দন অনেকদিন ধরেই একটি স্ক্রিপ্টের অপেক্ষায় ছিল। অবশেষে তাকে খুশি করতে পেরে ভালো লাগছে। আশা করছি ‘মন্ত্র’ খুব ভালো একটি সিনেমা হবে। প্রযোজক রিমনকে অনেক ধন্যবাদ একটি ভালো সিনেমার পাশে থাকার জন্যে।’

এ প্রসঙ্গে সাইফ চন্দন বলেন, ‘মন্ত্র’ অসাধারণ এক গল্প। সুন্দর সংলাপ, নিখুঁত চিত্রনাট্য। সবমিলিয়ে ‘মন্ত্র’ আমার কাছে শুধু একটি চলচ্চিত্র নয়- এটি আমার কাছে একটি চ্যালেঞ্জ। দীর্ঘ প্রতিক্ষার পর মাসুম ভাইয়ের স্ক্রিপ্ট পেয়েছি। আশা করছি দর্শকদেরও ভালো লাগবে।’

‘বাপজানের বায়োস্কোপ’ সিনেমায় সেরা কাহিনিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছেন মাসুম রেজা। এর আগে নাট্যকার, ঔপন্যাসিক, নাট্য নির্দেশক মাসুম রেজা ‘রঙের মানুষ’ চিত্রনাট্যের জন্যে শ্রেষ্ঠ নাট্যকার বিভাগে বাচসাস পুরস্কার লাভ করেন। বিরসা কাব্য, আরজ চরিতামৃত, শামুকবাস, নিত্যপুরাণ, জল বালিকা, বাঘাল, কুহকজাল, সুরগাও সহ বিভিন্ন মঞ্চনাটক রচনা ও একাধিক নাটক নির্দেশনা দিয়েছেন তিনি।

অন্যদিকে পরিচালক সাইফ চন্দন বর্তমানে ‘ওস্তাদ’ চলচ্চিত্রের শুটিং নিয়ে ব্যস্ত আছেন। তার পরিচালিত সর্বশেষ ‘আব্বাস’ চলচ্চিত্রটি মুক্তি পেয়েছে। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন নিরব হোসেন ও সোহানা সাবা।


ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়