ঢাকা, শুক্রবার, ১০ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

নারী দিবসে এবারো থাকছেন তারা

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ১২:০৫:৪৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ১২:০৫:৪৩ পিএম

বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। নারী দিবস উপলক্ষে গত কয়েক বছর ধরে ‘প্রেরণায় নারীর গল্প’ বিষয়বস্তু নিয়ে তিনটি নাটক প্রচার করে। আগামী ৮ মার্চ বিশ্ব নারী দিবস। এ উপলক্ষে এবারো এ আয়োজন করেছে চ্যানেলটি।

প্রতিকূল পরিস্থিতি অথবা কঠিন জীবন সংগ্রামের মধ্যে দিয়ে যেতে হয় অনেক নারীকে। সেসব নারীদের গল্প নিয়ে নির্মিত হবে তিনটি নাটক। এবারো এ নাটকগুলো পরিচালনা করবেন চয়নিকা চৌধুরী, শ্রাবণী ফেরদৌস ও প্রীতি দত্ত। এ উপলক্ষে গতকাল সোমবার নগরীর কারওয়ান বাজারে অবস্থিত আরটিভি কার্যালয়ে এ নির্মাতাদের সঙ্গে চুক্তিপত্র স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

আরটিভির পক্ষ থেকে চুক্তিপত্রে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। অন্যদিকে স্বাক্ষর করেন চয়নিকা চৌধুরী, শ্রাবণী ফেরদৌস ও প্রীতি দত্ত। এ সময় আরো উপস্থিত ছিলেন আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব, আরটিভি হেড অব মার্কেটিং সুদেব চন্দ্র ঘোষ, প্রোগ্রাম এজিএম সৈয়দ সাবাব আলী আরজু।

সৈয়দ আশিক রহমান বলেন, ‘আমরাই প্রথম নারী দিবসকে সামনে রেখে বড় ধরনের আয়োজন, যেমন: আলোকিত নারী সম্মাননা প্রদান করি। আরটিভির অনুষ্ঠান পরিকল্পনায় আমরা সবসময় ব্যতিক্রম কিছু করার চেষ্টা করি। বর্তমান নারীরা ক্রমশ অগ্রসরমান। তার প্রতিফল আমরা সমাজ বাস্তবতায় দেখতে পাচ্ছি। নারীদের এমন কিছু গল্প আছে যা সমাজের সবার জন্য অনুকরণীয়। সেই সব গল্প দর্শকদের সামনে তুলে ধরার প্রয়াসে এই আয়োজন করছি।’

তবে এই নাটক তিনটির গল্প এখনো নির্বাচন করা হয়নি। এজন্য প্রতিকূল পরিস্থিতি অথবা কঠিন জীবন সংগ্রামের মধ্য দিয়ে যাওয়া নারীদের গল্প ৭০০ শব্দের মধ্যে লিখে পাঠানোর আহ্বান জানিয়েছে আরটিভি কর্তৃপক্ষ। আগামী ২০ জানুয়ারির মধ্যে rtvprogram@rtvbd.tv এই ঠিকানায় গল্প পাঠাতে হবে।


ঢাকা/শান্ত