ঢাকা, বৃহস্পতিবার, ৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

পরিচাল‌কে‌র শা‌স্তি চাই‌লেন সুচ‌রিতা

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ৯:১০:২৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৫ ১২:৪১:৫৮ এএম

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুচরিতা। তিনি আজ ১৪ জানুয়ারি পরিচালক রফিক শিকদারের বিরুদ্ধে চলচ্চিত্র শিল্পী সমিতিতে অভিযোগ এনে শাস্তি দাবি করেন। ‘বসন্ত বিকেল’ ছবিতে অভিনয় করার কথা ছিল এ অভিনেত্রীর। তবে তার সঙ্গে পরিচালকের অসদাচরণ অভিযোগ করে শুটিং রেখে ঢাকায় চলে আসেন তিনি।

এ প্রসঙ্গে সুচরিতার সাথে কথা হলে তিনি বলেন, ‘বসন্ত বিকেল’ ছবিতে অভিনয় করার কথা ছিল। রীতিমতো শুটিংয়ের জন্য পাবনা যাই। তবে পরিচালক রফিক শিকদার অসদাচরণ করায় শুটিং রেখে চলে আসতে বাধ্য হই। এর বেশি কিছু বলতে চাই না, বাকিটা জানতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাথে যোগাযোগ করুন।

এ প্রসঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ব্যাপারটি খুবই নিন্দনীয় ও দুঃখজনক। সুচরিতা বাংলাদেশের একজন কিংবদন্তি অভিনেত্রী। তিনি শিল্পী সমিতির আজীবন সদস্য। রফিক শিকদার একজন জুনিয়র পরিচালক হিসেবে কিভাবে এরকম একজন সিনিয়র শিল্পীর সাথে অসদাচরণ করার সাহস পায়? ভাবতেও অবাক লাগে। আমরা সাংগঠনিকভাবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেব। আমরা এরই মধ্যে লিখিত অভিযোগ পেয়েছি। চিঠি পেয়েই পরিচালক সমিতিতে চিঠি দিয়েছি। তাদের ওপর শিল্পী সমিতির আস্থা আছে যে তারা এর উপযুক্ত একটি সমাধান দেবেন।

তিনি আরো বলেন, আজ ইসি কমিটির মিটিং ছিল সেখানে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। পরিচালক সমিতির সিদ্ধান্ত ওপর পরবর্তী পদক্ষেপ নেব। সিনিয়র অভিনেত্রী সুচরিতা’র সাথে অসদাচরণ করায়, পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত সমিতির সকল সদস্যকে পরিচালক রফিক সিকদারের যেকোনো শুটিং এবং ডাবিং থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে। আমার বিশ্বাস পরিচালক সমিতি কঠিন ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করবেন। এই পরিচালকের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অভিযোগ উঠেছিল। আশা করি এবার দৃষ্টান্ত বিচার হবে।

এ ব্যাপারে পরিচালক রফিক বলেন, শুটিং সেটে আমার ছোট ভাই যায়। আর সুচরিতা আপা আমার ভাইকে শুধু শুধু গালাগালি করে। আমি জানতে চাইলে তিনি আমাকেও গালাগালি করেন। উভয়ের মধ্য অসদাচরণ হয়। তখন তিনি শুটিং রেখে চলে আসেন।


ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ