ঢাকা, সোমবার, ৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

গতবার নিয়েছেন এবার দেবেন

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২২ ২:৩১:৫৭ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২২ ২:৪২:৩৬ পিএম

বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। ইতোমধ্যে এই অনুষ্ঠানের মনোনয়নপ্রাপ্তদের তালিকা প্রকাশ হয়েছে। আগামী ৯ ফেব্রুয়ারি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

তবে টানা দ্বিতীয়বারের মতো এবারো অস্কার অনুষ্ঠানে কোনো সঞ্চালক থাকছেন না। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন তারকা অভিনয়শিল্পীরা। পাশাপাশি অনুষ্ঠানের মাঝে বিনোদন জোগানোর কাজটাও করবেন তারা।

গতকাল মঙ্গলবার এবারের অস্কারের প্রেজেন্টারদের নাম ঘোষণা করেছে অ্যাকাডেমি কর্তৃপক্ষ। গতবারের অস্কার বিজয়ী তারকারাই এবার পুরস্কার তুলে দেবেন। এই তালিকায় রয়েছেন রামি মালেক, মাহেরশালা আলী, অলিভিয়া কোলম্যান, রেজিনা কিং।

বোহেমিয়ান র‌্যাপসোডি সিনেমায় ফ্রেডি মারকারি চরিত্রে অভিনয় করে গতবার সেরা অভিনেতার পুরস্কার জেতেন রামি মালেক, গ্রিন বুক সিনেমার জন্য সেরা পার্শ্ব অভিনেতা হিসেবে পুরস্কার পান মাহেরশালা আলি। অন্যদিকে দ্য ফেবারিট সিনেমার জন্য অলিভিয়া কোলম্যান জিতেছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন রেজিনা কিং। ইফ বিয়েল স্ট্রিট কুড টক সিনেমার জন্য এই পুরস্কার জিতেছেন তিনি।

তবে প্রেজেন্টারদের পুরো তালিকা এখনো প্রকাশ হয়নি। খুব শিগগির বাকিদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে অ্যাকাডেমি কর্তৃপক্ষ। পাশাপাশি এবার কারা পারফর্ম করবেন তাদের তালিকাও ঘোষণা করা হবে।

 

ঢাকা/মারুফ