ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঈদে হলিউড ধাঁচের সিনেমা নিয়ে আসছেন অনন্ত

প্রকাশিত: ০৯:০৩, ১৪ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে হলিউড ধাঁচের সিনেমা নিয়ে আসছেন অনন্ত

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়ক অনন্ত জলিল। অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে এরই মধ্যে দর্শকদের উপহার দিয়েছেন বেশ কিছু সিনেমা। এবার তিনি হাজির হচ্ছেন ইরানের প্রযুক্তিতে হলিউড ধাঁচের সিনেমা নিয়ে। আসছে ঈদুল আজহায় তার অভিনীত নতুন সিনেমা ‘দিন-দ্য ডে’ মুক্তি পাচ্ছে বলে ঘোষণা দিয়েছেন এই প্রযোজক ও অভিনেতা।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে অনন্ত জলিলের ‘দিন-দ্য ডে’। এই সিনেমায় অনন্ত’র বিপরীতে অভিনয় করছেন বর্ষা। সিনেমাটি পরিচালনা করছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম।

এ প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, ‘সিনেমাটির শুটিং ইতিমধ্যেই শেষ করা হয়েছে। এখন ইরানে চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। গল্পের প্রয়োজনে নতুনত্ব আনাসহ যতটা বাস্তবভাবে দৃশ্যগুলো ফুটিয়ে তোলা যায় সে লক্ষ্যেই বিশ্বের বিভিন্ন দেশে সিনেমাটির শুটিং করা হয়েছে। মূলত আন্তর্জাতিক একটা ফিল আনতেই ‘দিন-দ্য ডে’ টিম অক্লান্ত পরিশ্রম করেছেন।’

এ সিনেমায় অনন্ত জলিলকে দেখা যাবে আন্তর্জাতিক সংস্থার পুলিশ অফিসারের চরিত্রে। নানারকম ভুল মতবাদে আসক্ত সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নিতে দেখা যাবে তাকে। এতে ইসলাম ধর্মের সঠিক ও সুন্দর বার্তা তুলে ধরা হবে। অ্যাকশনে ভরপুরের পাশাপাশি থাকবে পারস্য সভ্যতার আমেজ।

শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে অনন্ত জলিল বলেন, ‘শুটিং যখন শুরু করি তখন মাত্র ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পেয়েছিলাম। আর শুটিংয়ের শেষ দিকে এসে ৪১ থেকে ৪৫ ডিগ্রি তাপমাত্রায় কাজ করতে হয়েছে। এই সিনেমার দৃশ্যে সব অরিজিনাল অস্ত্র ব্যবহার করেছি আমরা। সিনেমা দেখলেই বুঝতে পারবেন।’

২০১৮ সালের শেষ দিকে ইরানের ফারাবি ফাউন্ডেশনের সঙ্গে ‘দিন-দ্য ডে’ সিনেমাটি যৌথভাবে প্রযোজনার জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন অনন্ত। এতে বাংলাদেশ থেকে অনন্ত ও বর্ষার সঙ্গে নবাগত সুমন ফারুকও অভিনয় করছেন। পাশাপাশি ইরান ও লেবাননের বেশ কয়েকজন জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীও রয়েছেন।

 

ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়