ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কবীর সুমনের ‘মমতা’ বন্দনা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৯, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কবীর সুমনের ‘মমতা’ বন্দনা

করোনো প্রতিরোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আর তাতে মুগ্ধ হয়ে গান বাঁধলেন বরেণ্য সংগীতশিল্পী কবীর সুমন।

‘তোমাকে দেখি সময়ের সাথে আছো ঠায়, তোমাকে শুনি এই রাগে এই মমতায়/ তোমাকে পাই আটপৌরের সাবলীলে, তুমি রয়েছ মানুষের পাশে, রাস্তায়/ তোমাকে দেখি সহজ শ্যামল দেশে তুমি, তোমাকে দেখি আমার গানের পটভূমি’—এমন কথার গানটি রচনা করেছেন কবীর সুমন।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, ‘মমতা’ রাগে নতুন গানটি হলেও, এ রাগ কবীর সুমন তৈরি করেছিলেন গত বছরের মে মাসে। তখন কবীর সুমন বলেছিলেন, গত কয়েক বছরে মমতা ব্যানার্জি রাজ্যের জন্য যেভাবে কাজ করেছেন, তা বিশ্বের অনেক বিল্পবী সরকারও পেরে ওঠেনি।

মমতার নেতৃত্বে করোনা মোকাবেলায় অন্য সব রাজ্যের তুলনায় একধাপ এগিয়ে পশ্চিমবঙ্গ। কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালকে করোনা চিকিত্‌সা কেন্দ্রে রূপান্তরিত করেছেন। এরপর আজ ঘোষণা করেছেন—এই রাজ্যের ২২ জেলায় ২২টি করোনা হাসপাতাল তৈরি করবেন।

এদিকে কলকাতা করোনা আক্রান্ত হওয়ার পর নানা ধরনের উদ্যোগ নিয়ে চলেছেন মমতা। প্রতিদিনই হাট-বাজারসহ দরিদ্র মানুষের কাছে হাজির হচ্ছেন। তাদেরকে নানাভাবে সহযোগিতা করছেন মমতা।

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়