ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

দানের ছবি ফেসবুকে পোস্ট, পক্ষে-বিপক্ষে তারকারা

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ১২:২৮:০১ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ১০:২৩:২৫ এএম

মহামারি করোনার প্রকোপে বিপাকে পড়েছেন স্বল্প আয়ের মানুষ। তাদের সাহায্যে হাত বাড়িয়েছেন দেশের শোবিজ অঙ্গনের তারকারা। চিত্রনায়ক অমিত হাসান ফিল্ম ক্লাবের সভাপতি হওয়া সত্ত্বেও তাকে দৃশ্যমান কোনো সহযোগিতা করতে দেখা যায়নি। এ নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলেন।

সম্প্রতি অমিত হাসান তার নিজের অবস্থান পরিষ্কার করে বলেন, ‘দান করে ছবি তুলে ফেসবুকে দেওয়ার অর্থ কী? আমি তা বুঝি না। হাদিসেই আছে, কেউ এক হাতে দান করলে যেন তার অন্য হাত না জানে। আমি এই কথাটি মনেপ্রাণে মেনে চলি। তবে যারা সহযোগিতা করছেন অসহায় মানুষকে আমি তাদের সবাইকে সাদুবাদ জানাই।’

অমিত হাসানের এই মন্তব্য নিয়ে রাইজিংবিডি একটি প্রতিবেদন প্রকাশ করে। খবরটি প্রকাশের পর অনেকে ফেসবুকে শেয়ার দিয়েছেন। প্রতিবেদনটি শেয়ার দিয়ে অমিত হাসানের এই মন্তব্যের পক্ষে-বিপক্ষে অনেক তারকাও মত জানিয়েছেন।

প্রতিবেদনটি শেয়ার দিয়ে চিত্রনায়িকা নিপূণ তার ফেসবুকে লিখেন, খুব ভালো বলেছেন অমিত হাসান ভাই। তবে চিত্রনায়ক সাইমন সাদিক দ্বিমত পোষণ করে ফেসবুকে লিখেন, সহযোগিতা করার পর ছবি তুললে বা লাইভ করলে সমস্যা কোথায়? আমার মতে কোনো সমস্যা নাই। মানুষ সহযোগিতা পেলেই হলো। আপনার মন না চাইলে, ছবি তুলবেন না। কিন্তু আপনার সামর্থ্য অনুযায়ী গরীব মানুষের পাশে দাঁড়ান, সহযোগিতার হাত বাড়িয়ে দিন। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।

চিত্রনায়ক জয় চৌধুরী লিখেন, ‘ভাই, মানলাম সবাই মেহেনতি মানুষকে সাহায্য করে পিক ভিডিও আপলোড দিয়ে শো-অফ করছে কথা ঠিক আছে। ভাই, আপনাকে তো সাহায্য করে পিক আপলোড দিচ্ছে না যে আপনার সম্মান নষ্ট হবে? এই দুর্যোগ মুহূর্তে যেখানে কেউ ঘর থেকে বের হতেই ভয় পাচ্ছে, তার মধ্যে বের হয়ে কেউ সাহায্য চেয়ে নিয়ে আবার কেউ বাজারে গিয়ে বাজার করে প্যাকেট করে মেহেনতি মানুষের পাশে দাঁড়াচ্ছে, শো-অফ করার জন্য এত ঠ্যাকা কার পড়ছে? ক্ষুধার্থ মানুষের কান্না যদি কেউ দেখে থাকেন তাহলে সেই বলতে পারবেন এটা সহ্য করা কতটা কষ্টসাধ্য ব্যাপার।

এ অভিনেতা আরো লিখেন, এখনকার জামানায় কেউ কারোর পাশে এসে দাঁড়ায় না। এখন মানুষকে উৎসাহ দিয়ে করাতে হয় সব ভালো কাজ, বিশ্বাস করেন আপনি একটু শো-অফ করেন দেখবেন যার সামর্থ্য আছে, হয় সে উৎসাহ পেয়ে সাহায্যের হাত বাড়াবে, না হয় রেগে গিয়ে…। আর সবাইকেই যে সহযোগিতার হাত বাড়াতে হবে এমন তো কোনো কথা নাই। ঘরে বসে সবার জন্য দোয়া আর যারা মাঠে কাজ করছে তাদের উৎসাহ দেন প্লিজ। এর থেকে বড় সহযোগিতা আর কিছু হতে পারে না। আল্লাহ পাক আমাদের মঙ্গল করুক।’

এছাড়া চিত্রনায়িকা অপু বিশ্বাস অমিত হাসানের নিউজে মন্তব্য করেছেন। তিনি লিখেন, ফেসবুকে ছবি প্রকাশকে ইতিবাচক হিসেবে দেখছি। অন্যদিকে চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও আঁচল আঁখি ফেসবুক লাইভ, ছবি পোস্ট করাতে দোষের কিছু দেখছেন না বলে জানান।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত